৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশআমেরিকাইউক্রেনকে ৩শ’ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

ইউক্রেনকে ৩শ’ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্র নতুন করে ইউক্রেনকে সামরিক সহায়তার অংশ হিসেবে ৩শ’ কোটি ডলার দিচ্ছে। মঙ্গলবার মার্কিন কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

ইউক্রেন তাদের স্বাধীনতা দিবস পালন কালে এমন ঘোষণা দেওয়া হচ্ছে। ছয় মাসের ইউক্রেন যুদ্ধে এটি হবে এখন পর্যন্ত সর্বোচ্চ একক নিরাপত্তা প্যাকেজের ঘোষণা।

হোয়াইট হাউস বুধবার আনুষ্ঠানিকভাবে এ সামরিক সহায়তার ঘোষণা দেওয়ার আশা করছে। এ দিন কিয়েভ রাশিয়া থেকে তাদের স্বাধীনতার বার্ষিকী এবং ফেব্রুয়ারিতে মস্কোর আগ্রাসন শুরুর ছয় মাস পালন করতে যাচ্ছে।

ইউক্রেনকে ৩শ’ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র। এই তহবিল অস্ত্র ক্রয়, সামরিক প্রশিক্ষণ ও অন্যান্য অভিযানের কাজে ব্যবহার করতে পারবে।

পেন্টাগনের ইউক্রেন নিরাপত্তা সহযোগিতা উদ্যোগের আওতায় এ অর্থ আসবে। এই অর্থ প্রয়োজনীয় দ্রব্য ও অস্ত্র ক্রয়সহ তাৎক্ষণিক যুদ্ধ ব্যয়ে ব্যবহার করা যাবে।

প্রেসিডেনশিয়াল ড্রডাউন অথোরিটি (পিডিএ) থেকে প্রেসিডেন্ট জো বাইডেনের মার্কিন সামরিক মজুদ থেকে ইউক্রেন বাহিনীকে তাৎক্ষণিকভাবে অস্ত্র গোলাবারুদ সরবরাহের নির্দেশ দেওয়ার ক্ষমতা রয়েছে।

শুক্রবার পেন্টাগন পিডিএ’র আওতায় ৭৭ কোটি ৫০ লাখ ডলার মূল্যের বিভিন্ন ক্ষেপণাস্ত্র, কামান, সাঁজোয়া বিধ্বংসী অস্ত্র ও গোলাবারুদের পাশাপাশি সশস্ত্র মাইন অপসারণ যানবাহন বহরের সর্বশেষ প্যাকেজের ঘোষণা দিয়েছে।

আরও পড়ুন: তুরস্ক ও সিরিয়া সংঘাতের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN