২৬শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা রজব, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন

শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন

আজ সোমবার বিদ্যুৎ সাশ্রয়ের জন্য দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে। কোন দুদিন ছুটি থাকবে সেটি জানিয়ে দেবে শিক্ষা মন্ত্রণালয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার এ বৈঠক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়ালি এ সভায় অংশ নেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন শেষে বৈঠকের সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বিদ্যুৎ সাশ্রয় করতে সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচিতে পরিবর্তন এনেছে সরকার।

এদিকে সরকারি অফিসের সময়সূচি পরিবর্তন করে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত করা হয়েছে। একইভাবে ব্যাংকের সময়সূচিতেও পরিবর্তন আনা হয়েছে। ব্যাংক চলবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। আগামীকাল থেকে এই আদেশ কার্যকর হবে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন।। তবে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সাপ্তাহিক ছুটি এক দিন। তাই দেশের সরকারি স্কুল–কলেজগুলোতে সপ্তাহে এক দিন ছুটির নিয়মই মানা হয়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী বছর থেকে সাপ্তাহিক ছুটি দুদিন হওয়ার ঘোষণা ছিল। কিন্তু বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এ ছুটি এ মুহূর্তে দুদিন হওয়ার চিন্তাভাবনা হচ্ছে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সম্প্রতি তিনি ঢাকায় এক অনুষ্ঠানে এ পরিকল্পনার কথা জানিয়েছিলেন।

আজকের মন্ত্রিসভার বৈঠকের পর আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলামের কাছে সপ্তাহের কোন দুদিন এই সাপ্তাহিক ছুটি হবে জানতে চাইলে জবাবে তিনি বলেন, এটি শিক্ষা মন্ত্রণালয় ঠিক করে জানিয়ে দেবে।

 

আরও পড়ুন: সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় পুনঃনির্ধারণ

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments