১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমলাইফটিপসমাইগ্রেনের ব্যথা দূর হবে যৌন মিলনের মাধ্যমে

মাইগ্রেনের ব্যথা দূর হবে যৌন মিলনের মাধ্যমে

মাইগ্রেনের ব্যথা দূর হবে যৌন মিলনে। মাইগ্রেনের ব্যথা কতটা যন্ত্রনার ভুক্তভোগীরা অবশ্যই ভালো জানেন। মাইগ্রেনের ব্যথা সাধারণত মাথার একদিকে শুরু হয়, সেটা হতে পারে মাথার ডান অথবা বাম পাশে। ব্যাথার পাশাপাশি থাকতে পারে বমি ভাব।

মাইগ্রেনের ব্যথা কখনো পুরোপুরি নিরাময় হয় না। অনেক সময় ব্যথা সহ্য করা কঠিন হয়ে পড়ে। মাইগ্রেনের ব্যথা খুবই কষ্টদায়ক ও দীর্ঘস্থায়ী।
তবে কিছু বিষয় আছে যেগুলো মেনে চললে এ ব্যথা নিয়ন্ত্রণে রাখা যায়। গবেষণা বলছে, যৌন মিলনের মাধ্যমে মাইগ্রেনের ব্যথা কমে।

জার্মানির এক দল গবেষক জানাচ্ছেন মাইগ্রেনের ব্যথা বা অন্য যেকোন কারণে যে মাথা ব্যথা হয় তা থেকে মুক্তি দিতে পারে যৌন মিলন।

গবেষকরা ৮০০ মাইগ্রেনের রোগী এবং ২০০ ক্লাস্টার হেডেক রোগীকে নিয়ে এ গবেষণা পরিচালনা করেন। এতে দেখা যায় মাইগ্রেনের প্রায় ৬০ শতাংশ রোগী ও ক্লাস্টার হেডেক রোগীদের প্রায় ৩৭ শতাংশ যৌন মিলনের মাধ্যমে তাদের যন্ত্রণাদায়ক ব্যথা থেকে মুক্তি লাভ করেছেন।

জার্মানির ইউনিভার্সিটি অব মুনস্টারের গবেষকরা জানান, আমাদের এ গবেষণায় স্পষ্টভাবে প্রমাণ মিলেছে যে, যৌন মিলনের মাধ্যমে মাইগ্রেন অথবা ক্লাস্টার যে কোনো মাথাব্যথা দূর করা যায়।

যৌন মিলনে মাইগ্রেনের ব্যথা দূর হবে এর কারণ তারা ব্যাখ্যা করেছেন। তারা বলেন, যৌন মিলনের সময় অ্যান্ড্রোফিল নামক এক ধরনের হরমোন নিঃসৃত হয়। এই হরমোন শরীরে বেদনানাশক হিসেবে কাজ করে।

আরও পড়ুন: সহবাসের আগে যে কাজটি করা ঠিক নয়

সারাজীবন সুস্থ থাকার কয়েকটি টিপস

সিলিন্ডারে কতটুকু গ্যাস রয়েছে, তা জানার উপায়

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments