২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে সফর, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমশিক্ষাদিনাজপুর শিক্ষা বোর্ডের ৪ বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত

দিনাজপুর শিক্ষা বোর্ডের ৪ বিষয়ের এসএসসি পরীক্ষা স্থগিত

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন চলমান এসএসসি পরীক্ষার ৪ বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা (ডিইও) শামসুল আলম পরীক্ষা স্থগিত সংক্রান্ত বিজ্ঞপ্তির সত্যতা নিশ্চিত করেছেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুরের এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন ২০২২ সালের চলমান এসএসসি পরীক্ষার গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। স্থগিত বিষয়গুলোর পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্থগিত বিষয়গুলো বাদে অন্য সব বিষয়ের পরীক্ষা রুটিনে উল্লেখ করা সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় একটি পরীক্ষা কেন্দ্র থেকে চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে।

এই কারণে মঙ্গলবার সন্ধ্যার পর দিনাজপুর শিক্ষা বোর্ডর চেয়ারম্যান প্রফেসর প্রফেসর মো. কামরুল ইসলাম, সচিব প্রফেসর মো. জহির উদ্দিন, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার শামসুল আলম সহ সংশ্লিষ্টরা ভূরুঙ্গামারী যান। পরে উপজেলার নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক রাসেল এবং ইসলাম শিক্ষা বিষয়ের খণ্ডকালীন শিক্ষক জোবায়েরকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করে থানায় নেওয়া হয়।

জিজ্ঞাসাবাদের সময় প্রশ্ন ফাঁসে তাদের জড়িত থাকার সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে রাতেই থানায় মামলা করে পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি।

এরই পরিপ্রেক্ষিতে দিনাজপুর বোর্ডের চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরও পড়ুন: মাত্রাতিরিক্ত কফি? বিপদ ডেকে আনতে পারে

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN