হোম খেলা ক্রিকেট বড় হার নিয়ে এশিয়া কাপ শুরু টাইগারদের 

বড় হার নিয়ে এশিয়া কাপ শুরু টাইগারদের 

বড় হার নিয়ে এশিয়া কাপ শুরু টাইগারদের

আফগানিস্তানের বিপক্ষে বড় হার নিয়ে এবারের এশিয়া কাপের যাত্রা শুরু করেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ দল। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান তোলে বাংলাদেশ।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক শাকিব আল হাসান। দ্বিতীয় ও চতুর্থ ওভারে পরপর ২ ওপেনারকে হারায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। এক চারে ৮ বলে ৬ রান করে সাজঘরে ফেরত যান নাঈম শেখ। মুজিব-উর-রহমানের বলে বোল্ড হয়েছেন তিনি।

বাংলাদেশের ব্যাটারদের জন্য ভীতিকর হয়ে উঠছিলেন মুজিব উর রহমান। শুরুতে ৩ ওভারে পরপর ২ ওপেনার ছাড়াও অধিনায়ক শাকিবকে ফিরিয়ে দেন তিনি।

এরপর রশিদ এসে উইকেট তুলে নেওয়ার সেই ধারা বজায় রাখলেন। ২ স্পিনার ৩টি করে উইকেট তুলে নেন প্রতিপক্ষ শিবিরে।

সাকিব আল হাসান ৯ বলে তার ১১ রান করে বোল্ড হয় মুজিবের বলে। মুশফিকুর রহিম ৪ বলে ১ রান করে  এলবিডব্লিউ হন রশিদ খানের বলে। আফিফ ১৫ বলে ১২ রান করেন। মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ বলে ২৫ রান করে আউট হন।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বােচ্চ ৪৮ রান করেন মোসাদ্দেক হোসেন। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৪৮ রান করেন তিনি। শেষ পর্যন্ত ১২৭ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

অপরদিকে আফগানিস্তান ১২৮ রানের টার্গেট নিয়ে খেলতে নামে। বোলাররা অর্ধেক কাজ করে রেখেছিলেন। বাকি কাজটা করলেন ব্যাটাররা। বাংলাদেশের  বিরুদ্ধে ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল আফগানিস্তান।

অল্প রানের লক্ষ্যমাত্রা ছিল। খেলতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় মহম্মদ নবির দল। ম্যাচের সেরা নির্বাচিত হন মুজিব উর রহমান।

ব্যক্তিগত ১১ রান করে শাকিব আল হাসানের বলে বোল্ড হন নাজিবুল্লাহ জাদরান। হাজরতউল্লাহ জাজাই ২৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন। অধিনায়ক মহম্মদ নবি ৯ রান করে আউট হন। তবে আর কোনও উইকেট হারাতে হয়নি আফগানদের।

ইব্রাহিম জাদরান ৪১ বলে ৪২ রান করেন। নিজের ইনিংসে ৪টি বাউন্ডারি হাঁকান তিনি। নাজিবুল্লাহ জাদরান ১৭ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন। ১টি বাউন্ডারি ও ৬টি ছক্কা হাঁকান তিনি। সহজেই জয় তুলে নেন আফগানরা এবং বড় হার নিয়ে এশিয়া কাপ শুরু টাইগারদের।

আরও পড়ুন: নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে সরকার পদক্ষেপ গ্রহণ করেছে : বাণিজ্যমন্ত্রী

Print Friendly, PDF & Email

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Exit mobile version