হোম খেলা ক্রিকেট শ্রীলংকার বিপক্ষে ২০১৮ সালের পুনরাবৃত্তি চায় বাংলাদেশ

শ্রীলংকার বিপক্ষে ২০১৮ সালের পুনরাবৃত্তি চায় বাংলাদেশ

শ্রীলংকার বিপক্ষে ২০১৮ সালের পুনরাবৃত্তি চায় বাংলাদেশ

এশিয়া কাপে আগামীকাল শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। এ ম্যাচ জিতলে পারলে সুপার ফোরে খেলার সুযোগ পাবে সাকিবের দল। আর হেরে গেলে গ্রুপ পর্ব থেকেই এবারের এশিয়া কাপ শেষ করতে হবে  বাংলাদেশকে।

তবে আগামীকাল শ্রীলংকার বিপক্ষে ২০১৮ সালের পুনরাবৃত্তি করতে চায় বাংলাদেশ। ২০১৮ সালে এই ভেন্যুতেই এশিয়া কাপে শ্রীলংকাকে হারিয়েছিলো বাংলাদেশ।

টাইগাররা ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিলো শ্রীলংকাকে। তবে সেটি ছিলো ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্ট। তবুও ২০১৮ সালের ঐ জয়টি বাংলাদেশের খেলোয়ারদের বাড়তি অনুপ্রেরণা যোগাবে।

একই আসরে এই ভেন্যুতে আরও ২টি ম্যাচ খেলেছিলো টাইগাররা। ভারতের নিকট দুটি ম্যাচেই হারতে হয়েছিল টাইগারদের। এরমধ্যে ফাইনালও ছিলো। ৩ উইকেটে হেরে শিরোপা জেতার স্বপ্ন স্বপ্নই থেকে গেল বাংলাদেশের।

তবে দুবাইয়ের এই ভেন্যুতে একটি মাত্র টি-২০ ম্যাচ খেলেছে টাইগাররা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলো টাইগাররা। ম্যাচটি বাংলাদেশ দল ৮ উইকেটে হারে।

বাংলাদেশ প্রথমে ব্যাটিং করে মাত্র ৭৩ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়াকে। বাংলাদেশের দেয়া ৭৪ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে মাত্র মাত্র ৩৮ বলে টার্গেট স্পর্শ করে অস্ট্রেলিয়া।

তবে ঐ লজ্জাজনক হারের স্মৃতিকে ভুলে কাল শ্রীলংকার বিপক্ষে জ্বলে উঠতে চায় টাইগাররা।

এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে টাইগাররা।

আফগানিস্তানের বিপক্ষে বড় হার নিয়ে এবারের এশিয়া কাপের যাত্রা শুরু করেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

আরও পড়ুন: গর্বাচেভের মৃত্যুতে সমবেদনা প্রকাশ পুতিনের

Print Friendly, PDF & Email

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Exit mobile version