৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটবাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান

বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান

এশিয়া কাপে শ্রীলংকার পর বাংলাদেশকে হারিয়ে  গ্রুপ থেকে সবার আগে টুর্নামেন্টের সুপার ফোর নিশ্চিত করেছে আফগানিস্তান।

গতকাল শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান তোলে বাংলাদেশ।

দ্বিতীয় ও চতুর্থ ওভারে পরপর ২ ওপেনারকে হারায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। এক চারে ৮ বলে ৬ রান করে সাজঘরে ফেরত যান নাঈম শেখ। মুজিব-উর-রহমানের বলে বোল্ড হয়েছেন তিনি।

বাংলাদেশের ব্যাটারদের জন্য ভীতিকর হয়ে উঠছিলেন মুজিব উর রহমান। শুরুতে ৩ ওভারে পরপর ২ ওপেনার ছাড়াও অধিনায়ক শাকিবকে ফিরিয়ে দেন তিনি।

এরপর রশিদ এসে উইকেট তুলে নেওয়ার সেই ধারা বজায় রাখলেন। ২ স্পিনার ৩টি করে উইকেট তুলে নেন প্রতিপক্ষ শিবিরে।

সাকিব আল হাসান ৯ বলে তার ১১ রান করে বোল্ড হয় মুজিবের বলে। মুশফিকুর রহিম ৪ বলে ১ রান করে  এলবিডব্লিউ হন রশিদ খানের বলে। আফিফ ১৫ বলে ১২ রান করেন। মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ বলে ২৫ রান করে আউট হন।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সর্বােচ্চ ৪৮ রান করেন মোসাদ্দেক হোসেন। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৪৮ রান করেন তিনি। শেষ পর্যন্ত ১২৭ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

অপরদিকে আফগানিস্তান ১২৮ রানের টার্গেট নিয়ে খেলতে নামে। বোলাররা অর্ধেক কাজ করে রেখেছিলেন। বাকি কাজটা করলেন ব্যাটাররা। বাংলাদেশের  বিরুদ্ধে ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল আফগানিস্তান।

অল্প রানের লক্ষ্যমাত্রা ছিল। খেলতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় মহম্মদ নবির দল। ম্যাচের সেরা নির্বাচিত হন মুজিব উর রহমান।

ব্যক্তিগত ১১ রান করে শাকিব আল হাসানের বলে বোল্ড হন নাজিবুল্লাহ জাদরান। হাজরতউল্লাহ জাজাই ২৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন। অধিনায়ক মহম্মদ নবি ৯ রান করে আউট হন। তবে আর কোনও উইকেট হারাতে হয়নি আফগানদের।

ইব্রাহিম জাদরান ৪১ বলে ৪২ রান করেন। নিজের ইনিংসে ৪টি বাউন্ডারি হাঁকান তিনি। নাজিবুল্লাহ জাদরান ১৭ বলে অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলেন। ১টি বাউন্ডারি ও ৬টি ছক্কা হাঁকান তিনি। বাংলাদেশকে হারিয়ে সহজেই জয় তুলে নেয় আফগানরা।

আগামী পহেলা সেপ্টেম্বর দুবাইয়ে শ্রীলংকার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এ  ম্যাচের বিজয়ী দল সুপার ফোরে খেলবে।

আরও পড়ুন: নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে সরকার পদক্ষেপ গ্রহণ করেছে : বাণিজ্যমন্ত্রী

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN