২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে সফর, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটজয় দিয়ে এশিয়া কাপ শুরু করতে চায় বাংলাদেশ

জয় দিয়ে এশিয়া কাপ শুরু করতে চায় বাংলাদেশ

আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু করতে চায় বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটি সরসারি দেখাবে বাংলাদেশ টেলিভিশন(বিটিভি) টি-স্পোটর্স ও নাগরিক টেলিভিশন।

ইতোমধ্যে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৮ উইকেটে হারিয়ে এশিয়া কাপের মিণ শুরু করেছে  আফগানিস্তান।

জয়ের ব্যবধানের চেয়ে  বড় বিষয় ছিল শ্রীলংকার বিপক্ষে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করেছে খেলেছে আফগানিস্তান। লংকানদের বিপক্ষে আফগানদের এমন জয় বাংলাদেশের জন্য সতর্কবার্তা।

কিন্তু আফগানিস্তানের এমন জয়ে মোটেও বিচলিত নয় বাংলাদেশ।  সাকিব আল হাসানের অধিনায়কত্বে দল হিসেবে পারফর্ম করে নিজেদের লক্ষ্য অর্জনে বদ্ধপরিকর এখন টাইগাররা।

আত্মবিশ^াসী বাংলাদেশ দলের  চিত্র উঠেছে  অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের মুখে, কে ভালো দল তা মাঠেই প্রমাণিত হবে।

তিনি আরও বলেন, সব বিভাগে সবাই যখন ভালো খেলে স্বাভাবিকভাবেই  আমরা ম্যাচ জিতি,  নিজেকে প্রমানের দলের সবাই ভালো অবস্থায় আছে। তাই আমরা ভালো ফলের ব্যাপারে আশাবাদী।

এ ম্যাচ দিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নিজের তৃতীয় মেয়াদ শুরু করবেন সাকিব। আর বাংলাদেশের তৃতীয় টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে শততম ম্যাচ খেলতে নামবেন সাকিব। তার আগে দেশের হয়ে শততম ম্যাচ খেলেছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশাজনক বিদায়ের পর এই ফরম্যাটে ঘুড়ে দাঁড়াতে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয় সাকিবকে। বিশ^কাপের পর এ পর্যন্ত  ১০ ম্যাচে মাত্র ২টিতে জিততে পেরেছে বাংলাদেশ।

এরমধ্যে জিম্বাবুয়ের কাছে টাইগারদের প্রথমবারের মত দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ হার ছিলো।

এর আগে সাকিব বলেছেন, রাতারাতি কিছু পরিবর্তন করা যায় না। তবে বাংলাদেশের যেভাবে খেলা উচিত সেভাবে খেলার চেষ্টা করবে। সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে  বাংলাদেশ দলের  বড় দুর্বলতা কাটিয়ে  দ্রুত রান তোলার দিকে ইঙ্গিত করেছেন নতুন অধিনায়ক।

মিরাজ বলেন, প্রথম ম্যাচ সবসময়ই গুরুত্বপূর্ণ। আমরা জয় দিয়ে শুরু করার ব্যাপারে আশাবাদী। আমাদের প্রতিপক্ষ কে, সেটা নিয়ে না ভেবে  আমরা শুধুমাত্র আমাদের খেলায় মনোযোগ দিচ্ছি।

এ বছর বাংলাদেশের মাটিতে দু’টি ম্যাচ খেলেছে দু’দল। দু’দলই একটি করে ম্যাচ জিতেছে। বাংলাদেশ যে কয়টি  জিতেছে সেটি ছিলো ধীরগতির উইকেটে। তাই শারজাহ উইকেট যদি ধীরগতির হয়, তবে আফগান বিগ হিটারদের চেয়ে সুবিধা পাবে বাংলাদেশ। আর এটিই আফগানিস্তানের ভয়ংকর টি-টোয়েন্টি ফর্মের সামনে বাংলাদেশকে এগিয়ে  রাখবে।

তবে এশিয়া কাপ সাকিবের অধিনায়কত্বে ব্র্যান্ড অব ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ। আর এই ফরম্যাটে নতুনভাবে টি-টোয়েন্টি যুগের সূচনা করতে আগ্রহী সাকিব। জয় দিয়ে এশিয়া কাপ শুরু করতে চায় বাংলাদেশ।

আরও পড়ুন: বাংলাদেশ দলকে প্রশংসায় ভাসালেন নাভিদ নেওয়াজ

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN