২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে সফর, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশআফ্রিকালিবিয়ায় রাজনৈতিক সহিংসতায় প্রাণ গেল ২৩ জনের

লিবিয়ায় রাজনৈতিক সহিংসতায় প্রাণ গেল ২৩ জনের

লিবিয়ায় রাজনৈতিক বিভিন্ন গ্রুপের মধ্যে সহিংসতার ঘটনা ঘটেছে। ২৭ আগস্ট দেশটির রাজধানী ত্রিপোলিতে একদিনের রাজনৈতিক সহিংসতায় প্রাণ গেল প্রায় ২৩ জনের এবং আহত হয়েছে অন্তত ১৪০ জন।

ত্রিপোলির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ত্রিপোলিতে একদিনের রাজনৈতিক সহিংসতায় প্রাণ গেল প্রায় ২৩ জনের।  এছাড়া আরও কয়েক ডজন মানুষ আহত হয়েছে। নিহতদের মধ্যে তরুণ কমেডিয়ান মুস্তফা বারাকাও রয়েছেন বলে একজন কর্মকর্তা জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, শনিবার দেশটির দুই প্রতিদ্বন্দ্বী সরকারের প্রতি অনুগত মিলিশিয়ারা শহরের কেন্দ্রস্থলে সংঘর্ষে লিপ্ত হয়। এই সংঘর্ষের ফলে প্রায় ২৩ জন নিহত হয় এবং বহু মানুষ আহত হয়েছে। বিভিন্ন এলাকায় গুলি ও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শহরজুড়ে কালো ধোঁয়া উঠতে দেখা যায়। সংঘর্ষের আশপাশের এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

লিবিয়ায় রাজনৈতিক সহিংসতায় প্রাণ গেল ২৩ জনের। দেশটিতে গত দুই বছরের মধ্যে এই সংঘর্ষকে সবচেয়ে ভয়াবহ বলা হচ্ছে। এর ফলে দেশটিতে ফের গৃহযুদ্ধের আশঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, প্রাচ্য-সমর্থিত নতুন প্রধানমন্ত্রী ফাথি বাশাঘা এর সমর্থকরা ত্রিপোলির কিছু অংশ নিয়ন্ত্রণে নিয়েছে। অন্যদিকে, বিদায়ী প্রধানমন্ত্রী আবদুলহামিদ দ্বইবাহারের অনুগত বাহিনী এখনও শহরের বড় অংশ দখল করে আছে।

জাতিসংঘ লিবিয়ায় রাজনৈতিক দলগুলোকে অবিলম্বে শত্রুতা বন্ধের আহ্বান জানিয়েছে। সূত্র: আল-জাজিরা

এদিকে বিবদমান রাজনৈতিক গ্রুপগুলোকে নিজেদের মধ্যে শত্রুতা অবিলম্বে বন্ধের আহ্বান জানিয়েছে জাতিসংঘ। রবিবার (২৮ আগস্ট) এক প্রতিওবদনে এই তথ্য জানিয়েছে বিবিসি

আরও পড়ুন: নতুন শিক্ষাক্রম থেকে ধর্মশিক্ষা বাদ দেওয়ার তথ্য সঠিক নয় : দীপু মনি

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN