১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৯ই রজব, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিনোদনচলচ্চিত্রবাঙালি তরুণের কোরিয়ান সিনেমা বান্ধবী বাংলায় আসছে

বাঙালি তরুণের কোরিয়ান সিনেমা বান্ধবী বাংলায় আসছে

প্রথমবারের মতো কোনো বাঙালি তরুণের কোরিয়ান সিনেমাতে অভিনয় করা। ২০০৯ সালের ২৫ জুন বন্ধুত্বের টানাপোড়নের গল্প নিয়ে ১০৭ মিনিটের বান্ধবী চলচ্চিত্রটি কোরিয়ান ভাষায় মুক্তি পেয়েছিল।

বান্ধবী সিনেমাটি ২৫ আগস্ট বৃহস্পতিবার রাত ৮টা থেকে বাংলা ভাষায় দেখা যাবে চরকিতে। প্রথমবারের মতো কোন বাঙালি তরুণের কোরিয়ান সিনেমা বাংলায় আসছে।

এটি অভিবাসী শ্রমিকদের সমস্যা নিয়ে তৈরী একটি চলচ্চিত্র। বান্ধবী ছবিতে পরিচালক সিন দং ইল অবৈধ অভিবাসীদের সমস্যা, বর্ণবাদ, সামাজিক চাটুকারিতা নামক অস্বস্তিকর বিষয়গুলোকে সার্থকভাবে পর্দায় তুলে ধরেছেন এক সহজ হাস্যরস, কৈশোরের উদ্বেগ এবং অমুল্য এক বন্ধুত্বের মাধ্যমে।

বান্ধবী সিনেমায় করিম চরিত্রে নাম ভূমিকায় অভিনয় করেছেন মাহবুব আলম পল্লব। বান্ধবী সিনেমায় করিম চরিত্রে দেখা যাবে মাহবুব নামের বাংলাদেশি সেই তরুণকে।

কোরিয়ায় গিয়ে সেখানকার সিনেমার সাথে যুক্ত হয়ে অভিনয় করার অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, বান্ধবী আমার অভিনীত কোরিয়ান ভাষায় প্রথম ফিচার ফিল্ম ।শুরুর দিকে কোরিয়ান ভাষা শিখতে খুব কষ্ট হয়েছে।

কোরিয়ান ভাষার সাথে এক্সপ্রেশন দিয়ে অভিনয় করাটাও আমার জন্য নতুন। অনেক অনেক রিহার্সাল করেছি। চরিত্রের প্রয়োজনে আমাকে প্রায় ১২ কেজি ওজন কমাতে হয়েছিল।

সিনেমাটিতে, পরিবারের অশান্তি আর নিজের জীবন নিয়ে হতাশায় থাকা মিন-সু ঘটনাক্রমে বন্ধু হয়ে যায় বাংলাদেশী যুবক করিমের। যে কিনা দক্ষিণ কোরিয়াতে কাজ করতে গিয়েছে। নিজের বকেয়া বেতন আদায়ের জন্যে চেষ্টা করে যাচ্ছে। আর এই ভিনদেশে একা একা করিম কি পারবে মিন-সু-এর সাহায্য নিয়ে তার বকেয়া বেতন আদায় করতে?

বান্ধবী সিনেমায় মাহবুব লী-এর সাথে জিন হি ব্যায়েক, হুক কিয়ুন পার্ক, লী ইল হু-সহ আরও অনেকে অভিনয় করেছেন।

আরও পড়ুন: দ্রুত বিয়ে, বাচ্চা না হলেই ভালো হতো: অপু বিশ্বাস

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments