৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়নতুন অফিসসূচিতে বিপাকে কর্মব্যস্ত মানুষ

নতুন অফিসসূচিতে বিপাকে কর্মব্যস্ত মানুষ

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য গতকাল বুধবার (২৪ আগস্ট) থেকে চালু হওয়া নতুন অফিসসূচিতে কর্মস্থলে যাতায়াতে বিপাকে পড়েছে কর্মব্যস্ত মানুষ।

তাদের স্বাভাবিক জীবনযাপনে ছন্দপতন ঘটেছে এবং রাস্তায় বেড়েছে যানজট। নতুন অফিসসূচিতে কর্মস্থলে যাতায়াতে পথে পথে কর্মব্যস্ত মানুষকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। সকাল ৮ টায় শুরু হওয়া অফিস ধরতে প্রথমদিনেই কর্মব্যস্ত মানুষদেরকে গণপরিবহনের সমস্যায় পড়তে হয়। বাসের জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় অসংখ্য কর্মস্থলযাত্রীকে।

আবার ৩ টায় অফিস ছুটির সাথে সাথে রাজধানীর সব সড়কে তীব্র যানজটের  দেখা যায়। অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানের কাজে যোগ দিতে একসাথে যাতায়াতের কারণে এমন অবস্থার সৃষ্টি হয়।

সকাল ৭টা থেকেই নতুন অফিসসূচি অনুযায়ী অফিস ধরতে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা অফিস যাত্রা শুরু করেন। তবে ঘুম থেকে উঠতে দেরি হওয়ার কারণে অনেক সরকারি কর্মকর্তা-কর্মচারী অফিসের গাড়ি ও বাস ধরতে পারেননি বলে জানা গেছে।

এ সময় তাদের অন্য গণপরিবহন করে অফিসে পৌছাতে হয়। পাশাপাশি সাধারণ মানুষও রাস্তায় বের হয়ে গণপরিবহন না পেয়ে ভোগান্তিতে পড়েন।

আবার অনেকে বাচ্চাদের স্কুলে পৌঁছে দিতে এবং অফিসের গাড়ি ধরতে পারেননি। সকালে খাবার তৈরি, বাচ্চাদের স্কুলে যাওয়ার জন্য প্রস্তুত করা এবং নিজের অফিসে যাওয়ার প্রস্তুতি একই সময়ের মধ্যে ম্যানেজ করা সম্ভব হয়নি।

নতুন নিয়মে অফিস চালু করায় সব শ্রেণি-পেশার মানুষ অসন্তোষ প্রকাশ করেছেন। বিশেষ করে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা সবচেয়ে বেশি রুষ্ট হয়েছেন। ব্যাংকার অসীত বিশ্বাস বলেন, সকাল ৯টা থেকে ৩টা পর্যন্ত লেনদেন চললেও ৫টা পর্যন্ত খোলা থাকবে। এতে আমাদের অসুবিধা হচ্ছে। আমাদের সকাল ৮টায় বাসা থেকে বের হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত অফিস করতে হবে।

সীমহীন যানজটের মধ্যে বাসের সংখ্যা তুলনামূলকভাবে কম থাকায় এবং আগেভাগে বেশি মানুষ রাস্তায় নামায় মোড়ে মোড়ে জটলার সৃষ্টি হয়। বাসের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে অনেককে।

উল্লেখ্য, বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা সরকারি অফিসের সময় এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। ব্যাংকের লেনদেনের সময়ও এগিয়ে আনা হয়েছে। এছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি থাকবে দুই দিন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান-ও-চা’ কে সাময়িক বরখাস্ত থাই আদালতের

কর্মস্থলে অননুমোদিত অনুপস্থিত শিক্ষকদের শাস্তি দিতে মন্ত্রণালয়ের নির্দেশ

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN