২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশএশিয়াতুরস্ক ও সিরিয়া সংঘাতের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র

তুরস্ক ও সিরিয়া সংঘাতের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র

তুরস্ক ও সিরিয়া সংঘাতের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র বিভাগের মুখপাত্র এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

মুখপাত্র নিড প্রাইস বলেন, সিরিয়ার উত্তরাঞ্চলীয় সীমান্ত বরাবর সাম্প্রতিক হামলার ব্যাপারে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন এবং তারা সকল পক্ষকে অস্ত্রবিরতি পালনের আহ্বান জানিয়েছে। ওই এলাকায় গোলাবর্ষণ বৃদ্ধি পাওয়ায় শিশুসহ কমপক্ষে ২১ বেসামরিক নাগরিক নিহত হওয়ার কয়েকদিন পর তারা এমন উদ্বেগ প্রকাশ করলো।

প্রাইস বলেন, আমরা আল-বাব, হসাকাহ ও অন্যত্র বেসামরিক নাগরিক হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করছি।’
তিনি আরও বলেন, আইএসআইএসের পরাজয় নিশ্চিত করার এবং সিরিয়া সংঘাতের রাজনৈতিক সমাধানের ব্যাপারে যুক্তরাষ্ট্রের দেওয়া প্রতিশ্রুতি বজায় রয়েছে।

তুর্কি সৈন্য এবং তাদের সিরীয় সমর্থকদের বিরুদ্ধে কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্স  (এসডিএফ) অভিযান জোরদার করায় উত্তেজনা বৃদ্ধির পেক্ষাপটে সাম্প্রতিক এ রক্তক্ষয়ী ঘটনা ঘটলো।

শুক্রবার কুর্দি কর্তৃপক্ষ জানায়, দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় হসাকাহ’র কাছের শমুকা এলাকায় অবস্থিত একটি কিশোরি প্রশিক্ষণ কেন্দ্রে ভোরে তুরস্কের একটি ড্রোন ব্যবহার করে হামলা চালানো হয়। এতে চার শিশু নিহত ও ১১ জন আহত হন।

ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

ওই যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা জানায়, আঙ্কারার অনুগত সিরীয় বিদ্রোহী গ্রুপের নিয়ন্ত্রণে থাকা আল-বাব শহরের একটি ব্যস্ত বাজারে সরকারপন্থী বাহিনীর কামান হামলায় ছয় শিশুসহ ১৭ বেসামরিক নাগরিক নিহত ও ৩৫ জন আহত হন।

আরও পড়ুন: গুপ্তহত্যার ঘটনার জন্য ইউক্রেনকে দায়ী করল রাশিয়া

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN