২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশআমেরিকাএফবিআই’র জব্দ করা ফাইলগুলো স্বাধীনভাবে যাচাই করার দাবি ট্রাম্পের

এফবিআই’র জব্দ করা ফাইলগুলো স্বাধীনভাবে যাচাই করার দাবি ট্রাম্পের

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এফবিআই’র জব্দ করা ফাইলগুলো স্ক্রিন করতে একটি স্বাধীন পক্ষের নাম দেয়ার জন্য আদালতকে অনুরোধ জানিয়ে সোমবার একটি মামলা দায়ের করেছেন।

এতে রাজনৈতিক কারণে তাকে এফবিআই টার্গেট করেছে বলে আদালতে দাবী করেন ট্রাম্প। তিনি ৮ আগস্টের নজিরবিহীন অভিযানে নেওয়া ফাইলের দুই ডজনেরও বেশি বাক্স পর্যালোচনা করার জন্য একজন স্পেশাল মাস্টার (বিচারক কর্তৃক নিযুক্ত অধস্তন কর্মকর্তা) নিযুক্ত করার আবেদন জানান।

বিশেষ মাস্টার, যিনি তল্লাশির নির্দেশদাতা বিচার বিভাগের নির্দেশে কাজ করবেন না, তিনি নথিগুলি মূল্যায়ন করবেন এবং ট্রাম্পের পক্ষে সুবিধাপ্রাপ্ত এমন নথিগুলো সংরক্ষণ করবেন।

ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন মার-এ-লাগো তল্লাশি এবং এফবিআই’র জব্দ করা নথি বেআইনি এবং অসাংবিধানিক ছিল এবং আমরা নথিগুলি ফেরত পেতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিচ্ছি।

তিনি বলেন, নির্বাহী বিশেষাধিকারের আবরনে অ্যাটর্নির ক্লায়েন্টের মাধ্যমে এই নথি জব্দ করা হয়েছে।

এফবিআই ওয়ারেন্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে ট্রাম্প অবৈধভাবে হোয়াইট হাউস থেকে তার প্রশাসনের উচ্চ শ্রেণীবদ্ধ নথি এবং অফিসিয়াল রেকর্ড নিয়েছিলেন যা তার কাছে থাকার অধিকার নেই এবং তিনি ফিরিয়ে দিতে অস্বীকার করেছিলেন।

এতে বলা হয়, অত্যন্ত সংবেদনশীল রেকর্ডগুলি সংরক্ষণ আইনের সম্ভাব্য লঙ্ঘনের পাশাপাশি চলমান ফেডারেল তদন্তের জন্য উপকরণগুলি গুরুত্বপূর্ণ ছিল।

সাবেক প্রেসিডেন্ট জড়িত থাকতে পারেন এমন তদন্তের মধ্যে রয়েছে, ২০২১ সালের ৬ জানুয়ারী  কংগ্রেসে ট্রাম্প সমর্থকদের আক্রমণের বিস্তৃত তদন্ত এবং তার সমর্থকদের দ্বারা ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার প্রচেষ্টার একটি ওভারল্যাপিংয়ের তদন্ত।

আরও পড়ুন: ক্যাপ্টেন সাকিবের ঝলক দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN