২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটক্যাপ্টেন সাকিবের ঝলক দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব

ক্যাপ্টেন সাকিবের ঝলক দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব

আসন্ন এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য পুরুষদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ -এ ক্যাপ্টেন সাকিবের ঝলক দেখার অপেক্ষায় পুরো ক্রিকেট বিশ্ব।

তাঁর মেধা ও প্রতিভার কথা স্বীকার করেন বিশ্বের কিংবদন্তি ক্রিকেটাররা। আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ক্যাপ্টেন সাকিবের ঝলক দেখার বিষয়ে আত্মবিশ্বাসী কিংবদন্তি অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন।

ওয়াটসন উল্লেখ করেন, চাপের মধ্যে তার সতীর্থদের জন্য তার সিদ্ধান্ত গ্রহণ অমূল্য হবে।” “সে প্রমাণ করার জন্যও একটি সুযোগ পেয়েছে। যখন প্রমাণ করার মতো একজন বিশ্বমানের ক্রিকেটার থাকে এবং তার ভিতরে আগুন থাকে, তখন তারা সাধারণত আধিপত্য বিস্তার করে। আমি পারফরম্যান্সের দৃষ্টিকোণ থেকে খুব অবাক হব যদি সে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপে আধিপত্য না করে।” ওয়াটসন তার ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে সমস্ত ফরম্যাট জুড়ে অলরাউন্ডার হিসাবে খেলেছেন এবং অন্য অনেকের চেয়ে এ বিষয়ে ভালো জানেন।

ওয়াটসন বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে আমি যে খেলাগুলো খেলেছি, আমি আমার দৃষ্টিকোণ থেকে জানি। অলরাউন্ডার হিসেবে এটা চ্যালেঞ্জিং। বিশেষ করে যখন আপনি দিনের পর দিন খেলছেন, শারীরিকভাবে প্রস্তুত হতে এবং শক্তি সংরক্ষণ করে সক্ষমতা অর্জনের জন্য।” “এবং ব্যাটিং দৃষ্টিকোণ থেকেও, দীর্ঘ সময় ধরে শারীরিক এবং মানসিক শক্তি বজায় রাখতে হয়। সাকিবের এসব বিষয় ওয়াটসনের চোখে তাঁর বছরের পর বছর অর্জনকে আরও চিত্তাকর্ষক করে তোলে।

ওয়াটসন বলেন, সাকিব আল হাসান সেটাই করেছেন। এটা খুবই কঠিন। এবং হ্যাঁ, একজন অলরাউন্ডার স্পিনার, একজন বাঁহাতি, বাইরে থেকে দেখলে শারীরিক সক্ষমতা বোঝা যায় না। তবে বিশেষ করে উপমহাদেশের কন্ডিশনে, সে প্রচুর বোলিং করছে। এবং তারপরে তাকে এর বাইরে গিয়ে খেলার চ্যালেঞ্জ নিতে হবে। ব্যাটিং লাইন-আপেও তিনি অন্যতম প্রধান ব্যক্তি। ওয়াটসন মনে করেন সাকিবের মতো খেলোয়াড় বিরল।

ওয়াটসন বলেন, তার জন্য সব ফরম্যাট জুড়ে খেলতে পারা, এটা খুবই বিশেষ। বর্তমানে যে পরিমাণ ক্রিকেট চলছে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের পাশাপাশি, সাকিবের মতো সফলভাবে তিনটি ফরম্যাটেই খেলতে দেখা খুবই বিরল। ১৫ বছর ধরে ব্যাট হাতে তিনটি ফরম্যাটেই ৩০-এর বেশি গড় করতে পারা সত্যিই বিশেষ। সাকিবের বিষয় ছাড়াও যখন জিজ্ঞাসা করা হয় যে কোন উদীয়মান অলরাউন্ডার তার চোখে আলাদা, ওয়াটসন দ্রুত একজন উঠতি অস্ট্রেলিয়ান তারকার নাম বলেন।

ওয়াটসন উল্লেখ করেন, একজন খেলোয়াড় যে এখনই আমার কাছে আলাদা, যে আমি খেলতে দেখে খুব উত্তেজিত, ক্যামেরন গ্রিন।” “এই মুহুর্তে, তিনি সত্যিই শুধুমাত্র টেস্ট ক্রিকেট খেলেছেন এবং তিনি দ্রুত বোলিং দৃষ্টিকোণ থেকে তার তরুণ শরীরের মাধ্যমে কাজ করার কারণে তিনি তার শরীর পরিচালনা করছেন। তিনটি ফরম্যাটে ব্যাটিং এবং বোলিং-এ যে দক্ষতা রয়েছে, যা আমরা এখনও টি-টোয়েন্টি ক্রিকেটে দেখিনি, আমরা ওয়ানডেতে দেখেছি। তিনটি ফরম্যাটেই সে দীর্ঘ, প্রভাবশালী আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য।

আরও পড়ুন: সাকিবের অধিনায়কত্বে বাংলাদেশ ভালো করবে: শেন ওয়াটসন

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN