২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাকাতার বিশ্বকাপের সূচীতে পরিবর্তন হতে পারে

কাতার বিশ্বকাপের সূচীতে পরিবর্তন হতে পারে

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র তিন মাস বাকি রয়েছে। কিন্তু এই সময়ের মধ্যে বিশ্বকাপের সূচীতে পরিবর্তনের ইঙ্গিত পাওয়া গেছে। বিশ্বকাপ শুরুর দিন একদিন এগিয়ে আসতে পারে বলে স্প্যানিশ গণমাধ্যম মার্কা দাবী জানিয়েছে।

প্রথা অনুযায়ী প্রতি চার বছর অন্তর জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হয়ে থাকে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসর বিশ্বকাপ। মধ্যপ্রাচ্যের প্রচন্ড গরমের কথা বিবেচনা করে ইতোমধ্যেই সেই প্রথা ভেঙ্গে প্রথমবারের মত নভেম্বর-ডিসেম্বরে বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নেয় ফিফা। কিন্তু এবার ঘোষিত সূচীতেও পরিবর্তনের আভাস দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা।

নির্ধারিত সূচী অনুযায়ী আগামী ২১ নভেম্বর থেকে বিশ্বকাপ শুরু হবার কথা রয়েছে। ঐদিন স্থানীয় সময় সকাল ১১ টায় স্বাগতিক কাতার বনাম ইকুয়েডরের ম্যাচটি অনুষ্ঠানের সূচী রয়েছে।

এর আগে ও পওে অবশ্য আরো তিনটি ম্যাচ আছে। নেদারল্যান্ড বনাম সেনেগাল ও ইংল্যান্ড বনাম ইরানের মধ্যকার ম্যাচ দুটিও রয়েছে উদ্বোধনী দিনে। কাতারের ম্যাচের পর অনুষ্ঠিত হবার কথা রয়েছে যুক্তরাষ্ট্র বনাম ওয়েলসের মধ্যকার ম্যাচটি।

কিন্তু ২০০৬ জার্মান বিশ্বকাপ থেকে চলে আসা প্রথা অনুযায়ী বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সাধারণত স্বাগতিক দেশ অংশ নেয়। সে কারনেই কাতার বনাম ইকুয়েডরের ম্যাচটি ২১ তারিখের পরিবর্তে ২০ তারিখ দুপুর ২ টায় আয়োজনের প্রস্তাব দেয়া হয়েছে। ২১ নভেম্বরের বাকি ম্যাচগুলোর সূচী অপরিবর্তিত থাকবে।

কাতার বিশ্বকাপের সূচীতে পরিবর্তন হতে পারে। যদিও এখনো এ ব্যপারে চূড়ান্ত কিছু জানা যাবেনা। বিষয়টি ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটে অনুমোদিত হতে হবে। ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো ও ছয়টি কনফেডারেশন (উয়েফা, কনমেবল, কনকাকাফ, সিএএফ, এএফসি ও ওএফসি) এর সভাপতির সমন্বয়ে এই কাউন্সিল গঠিত হয়েছে।

আরও পড়ুন: বারোমাসি ফল তরমুজ চাষে সফল কৃষক

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments