১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটজাতীয় ক্রিকেট দলের কোচ হলেন মনোজ প্রভাকর

জাতীয় ক্রিকেট দলের কোচ হলেন মনোজ প্রভাকর

নেপালের জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ভারতীয় সাবেক অল-রাউন্ডার মনোজ প্রভাকর।

গত জুলাইয়ে ব্যক্তিগত কার দেখিয়ে এই পদ থেকে সড়ে দাঁড়ানো পাবুদু দাসানায়েকের স্থলাভিষিক্ত হয়েছেন প্রভাকর। পরবর্তীতে দাসানায়েকে কানাডা জাতীয় দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন।

১৯৮৪-১৯৯৬ সাল পর্যন্ত প্রভাকর ভারতের হয়ে ৩৯টি টেস্ট ও ১৩০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ১৯৯৬ বিশ্বকাপে দিল্লিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৪ ওভারে ৪৭ রান দেওয়ার পর পরের ম্যাচে বাদ পড়েছিলেন। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরই নিয়ে নেন।

রঞ্জি ট্রফিতে দিল্লি, রাজস্থান ও উত্তর প্রদেশের কোচের দায়িত্ব পালন করেছেন প্রভাকর। ২০০৮ সালে রঞ্জি ট্রফি জেতা দিল্লি দলের বোলিং কোচ ছিলেন। যদিও রঞ্জি ট্রফিতে কোচ হিসেবেও আলোচিত ছিলেন প্রভাকর। এখন নেপালের জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মনোজ প্রভাকর।

২০১১-১২ মৌসুম শুরুর মাত্র দুদিন আগে খেলোয়াড় ও নির্বাচকদের সমালোচনা করে চাকরি হারাতে হয় তাকে। পরে ২০১৬ সালে উত্তর প্রদেশের দায়িত্ব নেন। এছাড়া ২০১৬ সালে আফগানিস্তান জাতীয় দলের বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

নেপালের দায়িত্ব নেওয়ার পর ৫৯ বছর বয়সী প্রভাকর এক বিবৃতিতে বলেছেন, নেপালে ক্রিকেট নিয়ে আগ্রহ, তাদের মেধা ও স্কিল দেখার পর ক্রিকেট দলের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি আমি। আশা করি একটি শক্তিশালী দল হিসেবে তাদের গড়েতুলতে পারব।

আরও পড়ুন: এসএম সুলতানের ৯৮তম জন্মবার্ষিকী কাল

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments