২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়পদ্মা সেতুর টোল ১০০ কোটি ছাড়িয়ে গেলো

পদ্মা সেতুর টোল ১০০ কোটি ছাড়িয়ে গেলো

পদ্মা সেতু খুলে দেওয়া হয় ২৬ জুন। খুলে দেওয়ার ৪১ দিনে ১০০ কোটি ছাড়িয়ে গেলো পদ্মা সেতুর টোল । এই সময়ে গত ৪১ দিনে পদ্মা সেতু দিয়ে গড়ে প্রতিদিন প্রায় ২০ হাজার করে যানবাহন পার হয়েছে।

৭ আগস্ট (রবিবার) পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের জানান, গত ৪১ দিনে পদ্মা সেতু দিয়ে গড়ে প্রতিদিন প্রায় ২০ হাজার করে যানবাহন পার হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইট থেকে জানা যায়, গত শুক্রবার পর্যন্ত পদ্মা সেতুতে মোট টোল আদায় হয়েছিলো ৯৯ কোটি ৭ লাখ ৮৩ হাজার ৪০০ টাকা এবং যানবাহন পার হয়েছিলো ৭ লাখ ৪৫ হাজার ৩৪৯টি।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে দায়িত্বে থাকা নির্বাহী প্রকোশলী জানান, শনিবার পর্যন্ত দুই টোল প্লাজা থেকে মোট ১০১ কোটি ৯ লাখ ১৪ হাজার ৪০০ টাকা টোল আদায় হয়েছে। এই সময়ে যানবাহন পারাপার হয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৮১৫টি।

প্রসঙ্গত, গত ২৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। উদ্বোধনের দিন যানবাহন চলাচল বন্ধ ছিল। উদ্বোধনের পরদিন ২৬ জুন সকাল ৬টা থেকে যানবাহন চলাচল শুরু হয়। পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। পদ্মা সেতু খুলে দেওয়ার ৪১ দিনে পদ্মা সেতুর টোল ১০০ কোটি ছাড়িয়ে গেলো।

পদ্মা সেতু নির্মাণের আগে পূর্বাভাস দেওয়া হয়েছিল, সেতু দিয়ে দিনে প্রায় ২৪ হাজার যানবাহন চলাচল করবে। তবে গত কয়েকদিনের হিসাব অনুযায়ী সেতু দিয়ে দিনে প্রায় ২০ হাজার যানবাহন চলছে।

আরও পড়ুন: বাংলাদেশি শিক্ষার্থীদের সোমবার থে‌কে চীনা ভিসা দেয়া হবে

জনগণ আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনবে : এনামুল হক শামীম

বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে ভাষার দক্ষতা গুরুত্বপূর্ণ : ইমরান আহমদ

সহবাসের আগে যে কাজটি করা ঠিক নয়

বঙ্গবন্ধু হত্যার পূর্বে কিসিঞ্জারের সফর ছিল নানাদিক থেকে তাৎপর্যপূর্ণ

বসা থেকে উঠলেই মাথা ঘোরায়? কারণ ও প্রতিকার

ডিম আর দুধ একসঙ্গে খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর

পুনরায় ভাত গরমে কিছু সাবধানতা

গর্ভকালীন সময়ে নারীদের বিভিন্ন ধরনের ব্যায়াম ও এর উপকারিতা

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments