২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটপ্রথমবারের মতো বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়েছে জিম্বাবুয়ে

প্রথমবারের মতো বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়েছে জিম্বাবুয়ে

অল্পের জন্য হার বাংলাদেশের। টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল জিম্বাবুয়ে। ১৫৭ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৪৬ রান করতে পারল টাইগাররা। ফলে জিম্বাবুয়ের কাছে  হারতে হলো বাংলাদেশকে। এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়েছে জিম্বাবুয়ে।

মঙ্গলবার হারারের স্পোর্টস ক্লাব মাঠে টসে জিতে জিম্বাবুয়ে। শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৬ রান করে জিম্বাবুয়ে।  ১৫৭ রানের টার্গেট নিয়ে খেলতে নামে বাংলাদেশ দল। ১১ রানের পরাজয়ে নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

জয়ের জন্য শেষ ১২ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ২৬ রান। উইকেটে ছিলেন আফিফ হোসেন ও মেহেদি হাসান। ১৯তম ওভারে মাত্র ৭ রান তুলতেই বাংলাদেশ হারায় মেহেদির উইকেট।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯ রান। লুক জঙ্গুয়ের করা ওভারের দ্বিতীয় বলে আউট হন হাসান মাহমুদ। শেষ চার বলে ৭ রান করলেও জয় ছিনিয়ে নিতে পারেননি আফিফ-নাসুমরা।

৩৪ রানে ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে শুরুতেই চাপের মুখে পড়ে যায় বাংলাদেশ দল। দলীয় ৬০ রানে ফেরেন নাজমুল হোসেন শান্ত। এরপর আফিফ হোসেনকে সাথে নিয়ে দলকে জয়ের পথে নিয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদ।

১৪ ওভারের খেলা শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৯৭ রান। জয়ের জন্য শেষ ৬ ওভারে প্রয়োজন ছিল ৬০ রান।

কিন্তু ১৫তম ওভারে বার্ড ইভানের দ্বিতীয় ও তৃতীয় বলে মাহমুদউল্লাহ রিয়াদ ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত আউট হলে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ।

আফিফ হোসেন ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ২৭ বলে তিন চারে ৩৯ রান করলেও দলের পরাজয় এড়াতে পারেননি।

ইনিংসের প্রথম ১৪ ওভারে ৬ উইকেটে ৭৬ রান করে দলটি এরপর রায়ান বার্ল ও লুক জঙ্গুয়ের ব্যাটিং তাণ্ডবে শেষ ৬ ওভারে স্কোর বোর্ডে যোগ করে ৮০ রান। বার্ল-জঙ্গুয়ের ব্যাটিং নৈপুণ্যে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় জিম্বাবুয়ে।

২৮ বলে ২টি চার আর ৬টি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৫৪ রান করেন রায়ান বার্ল। লুক জঙ্গুয়ে ২০ বলে চার বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে ৩৫ রান করেন।

জিম্বাবুয়ের সিরিজ জয়ের পেছনে বড় অবদান ছিলো রায়ান বার্লের। এ ম্যাচে ২৮ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। এতে ম্যাচ সেরা হন বার্ল। মূলত রায়ান বার্ল ও লুক জঙ্গুয়ের শক্তিশালী ব্যাটিং এর তাণ্ডবে ১৫৬ রান তুলতে সক্ষম হয় জিম্বাবুয়ে এবং এই জয়ের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়েছে জিম্বাবুয়ে।

আরও পড়ুন: রাবিতে এ ইউনিটে পাশের হার ৫৫ দশমিক ৩৪ শতাংশ

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments