২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমঅন্যান্যক্যারিয়ারপ্রাথমিক শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু ২৭ জুলাই

প্রাথমিক শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু ২৭ জুলাই

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের অনলাইনে বদলি কার্যক্রম শুরু হচ্ছে বুধবার (২৭ জুলাই)।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এদিন সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

এর আগে গত ২৯ জুন গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় প্রাথমিক শিক্ষকদের বহুল প্রতীক্ষিত অনলাইনে বদলি এর পাইলটিং কার্যক্রম শুরু হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানিয়েছেন, যারা আবেদন করেছিলেন বুধবার তাদের বদলিস্থলের নাম ঘোষণা করা হবে। এরপর কেন্দ্রীয়ভাবে বদলির কার্যক্রম হাতে নেওয়া হবে।

করোনা ভাইরাস মহামারির কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় ২০২০ সালের ২৫ অক্টোবর এক আদেশে শিক্ষক বদলি বন্ধ করে দেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গত ১৩ জুন সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। এ সংক্রান্ত আদেশে বলা হয়, ২০২০ সালের ২৫ অক্টোবরের আদেশটি বাতিল করা হলো। ফলে বদলির পথ উন্মুক্ত হয়।

মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, এখন বদলি কার্যক্রম অনলাইন ও ম্যানুয়ালি সম্পন্ন হবে। তবে এবারই প্রথম অনলাইনে বদলি কার্যক্রম চালু করা হয়।

আরও পড়ুন: 5G চালু করলো গ্রামীণফোন

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments