৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়পদ্মা সেতু ভ্রমণের প্যাকেজ চালু ৯৯৯ টাকায়

পদ্মা সেতু ভ্রমণের প্যাকেজ চালু ৯৯৯ টাকায়

পদ্মা সেতু উদ্বোধন করা হয় জুন মাসের ২৫ তারিখে। উদ্বোধনের পর থেকেই সাধারণ মানুষের মধ্যে পদ্মা সেতু ভ্রমণের ব্যাপক আগ্রহ দেখা গেছে। পর্যটকদের আগ্রহের বিষয়টি বিবেচনায় নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ পর্যটন করপোরেশন ‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ’ নামে ভ্রমণের একটি প্যাকেজ চালু করছে।

 এই প্যাকেজের আওতায় মাত্র ৯৯৯ টাকায় পদ্মা সেতু ঘুরে আসার সুযোগ পাবে পর্যটকরা।

দেশি-বিদেশি পর্যটকদের চাহিদার ভিত্তিতে বাংলাদেশ পর্যটন করপোরেশন আয়োজন করছে ‘ঢাকা-পদ্মা সেতু-ভাঙা চত্বর বঙ্গবন্ধু মানমন্দির-ঢাকা’ শীর্ষক একটি ভ্রমণ প্যাকেজ।

শুক্রবার (২২ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত পর্যটন ভবন থেকে চালু হচ্ছে এই ট্যুর। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এই প্যাকেজ ট্যুরের উদ্বোধন করবেন।

এই প্যাকেজ ট্যুর বাংলাদেশ পর্যটন করপোরেশনের নিজস্ব এসি-মাইক্রোবাস যোগে আগারগাঁওস্থ পর্যটন ভবন থেকে শুরু হয়ে শ্যামলী, আসাদগেট, সাইন্সল্যাব হয়ে বুয়েটের সামনে দিয়ে হানিফ ফ্লাইওভারে উঠবে।

বিকেল আনুমানিক সাড়ে পাঁচটায় পদ্মা সেতু অতিক্রম করবে এই বাস। বাংলাদেশ পর্যটন করপোরেশনের মতে, এই ভ্রমণের মাধ্যমে পর্যটকগণ দিনের আলোতে এবং একই সাথে সন্ধ্যা ও রাতের আবহে পদ্মা সেতু উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক (জনসংযোগ) জিয়াউল হক জানান, প্রত্যেক পর্যটকের জন্য প্যাকেজের মূল্য থাকবে ৯৯৯ টাকা। প্যাকেজের আওতায় থাকবে দুইটি ফ্রি স্ন্যাক্স।

প্রতিটি বাসে সিটের সংখ্যা থাকবে ২৮ টি। শুক্রবারের প্রথম ট্রিপের সব টিকিট বুকিং হয়ে গেছে। এরপরের শুক্রবারেরও বেশ কিছু টিকিট বুক হয়ে গেছে।

তিনি জানান, মূলত পদ্মা সেতু কেন্দ্রিক পর্যটন পরিচালনায় বেসরকারি খাতকে উৎসাহিত করতে করপোরেশন এই ট্যুরের আয়োজন করেছে।

পর্যটন করপোরেশনের প্রেস রিলিজে বলা হয়েছে, “পদ্মা সেতু চালুর মাধ্যমে খুলে গেছে দেশের দক্ষিণাঞ্চলসহ সমগ্র বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নের অবারিত দ্বার। ইতোমধ্যে পদ্মা সেতুর দুই পাড়ে এবং দক্ষিণাঞ্চলে পর্যটকদের ঢল নেমেছে। দেশি-বিদেশি পর্যটকদের এ চাহিদার ভিত্তিতে পর্যটন করপোরেশন আয়োজন করছে সাশ্রয়ী মূল্যে অর্ধদিবস পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ।”

প্যাকেজ ট্যুরটি বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউট প্রশিক্ষিত গাইড দ্বারা পরিচালিত হবে।

আরও পড়ুন: খোলা তেল বিক্রি বন্ধ করা হচ্ছে

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments