১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ | ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়পদ্মা সেতুর নাট-বল্টু খুলতে সরঞ্জাম ব্যবহার করা হয়েছে

পদ্মা সেতুর নাট-বল্টু খুলতে সরঞ্জাম ব্যবহার করা হয়েছে

পদ্মা সেতুর নাট-বল্টু হাত দিয়ে খোলা হয়নি, তা খোলার জন্য সরঞ্জাম ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ।

তিনি বলেন, পদ্মা সেতুর নাট-বল্টু হাত দিয়ে খোলা সম্ভব নয়। এ বিষয়ে সেতু কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে জানা গেছে, এত বড় একটা স্থাপনার নাট-বল্টু হাত দিয়ে খোলা যাবে না। এতে বোঝা যায় নাট-বল্টু হাত দিয়ে খোলা হয়নি, এখানে সরঞ্জাম ব্যবহার করা হয়েছে।

 সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গ্রেফতারকৃত আসামি বায়েজিদের বিরুদ্ধে পদ্মা সেতু দক্ষিণ থানায় একটি মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

রেজাউল মাসুদ বলেন, বায়েজিদ তালহার একটি টিকটক আইডি রয়েছে। তার আরেক বন্ধু কায়সারের টিকটক আইডি  থেকে গতকাল রোববার ৩০ থেকে ৩৫ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করা হয়েছে। ভিডিওটি আপলোড হওয়ার এক ঘণ্টার মধ্যে বায়েজিদকে শনাক্ত করা হয়। এরপর অবস্থান নিশ্চিত করে তাকে আটক করা হয়েছে।

তিনি বলেন, রোববার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ঘটনাটি ঘটেছে। বায়েজিদ ও কায়সার দুই বন্ধু মিলে প্রাইভেট কারে করে সেতুতে যায়। বায়েজিদ ড্রাইভ করছিল। জাজিরা প্রান্তের ৩০ থেকে ৩৫ নম্বর পিলারের মাঝামাঝি জায়গায় সেতুতে নামে তারা। এরপর সেখানে সেতুর  রেলিংয়ের নাট-বল্টু খুলে ফেলে বায়েজিদ। এই ঘটনা ভিডিও করে তার সঙ্গী। ভিডিওতে দেখা যায়, বায়েজিদ নাট-বল্টু হাতে নিয়ে পদ্মা সেতু নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করে এবং ব্যঙ্গ করে মানুষের অনুভূতিতে আঘাত করে।

প্রাথমিকভাবে মনে হচ্ছে, এটা একটা অন্তর্ঘাতমূলক কাজ। সিআইডি মামলাটি তদন্ত করছে।

এ প্রশ্নের জবাবে রেজাউল মাসুদ বলেন, তার কাছ থেকে ডিভাইস উদ্ধার করা হয়েছে। আরও কিছু ডিভাইস, তার আরও কিছু ভিডিও এবং আগের কার্যকলাপ দেখে মনে হয়েছে এটা অন্তর্ঘাতমূলক কাজ।

তিনি বলেন, এই নাট এভাবে খোলার কথা নয়। এত বড় স্থাপনার নাট-বল্টু হাত দিয়ে খোলার কথা নয়। ভিডিওতে দেখা যাচ্ছে, অতি সহজে নাট খুলে যাচ্ছে। সবকিছু বিবেচনায় মনে হচ্ছে, এ কাজটা সে-ই করেছে, তার একটা পরিকল্পনা ছিল। বাকিটা তদন্তে আসবে।

এ ব্যাপারে মামলা করা হয়েছে।

তার কোনো রাজনৈতিক পরিচয় আছে কি না এমন প্রশ্নের জবাবে  তিনি বলেন, রাজনৈতিক পরিচয় থাকতে পারে। কিন্তু তার অপরাধটাকেই গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

পদ্মা সেতুতে দাঁড়ানো বা ছবি তোলা নিষেধ হলেও প্রথম দিনে শিথিলতার সুযোগে বায়েজীদ তালহা অসৎ উদ্দেশ্যে খুলে নিয়েছেন পদ্মা সেতুর নাট-বল্টু যা তার নিজস্ব টিকটক অ্যাকাউন্টে ভাইরাল হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ভিডিও ছড়িয়ে পড়লে মুহূর্তে টিকটকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যায় যা বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালেও রিপোর্ট হয়। ভিডিওতে দেখা যায় পদ্মাসেতু নিয়ে যুবকটি তুচ্ছতাচ্ছিল্য এবং ব্যাঙ্গাত্মক অঙ্গভঙ্গি এবং হাসাহাসি করছে।

টিকটকের ভিডিওটি আপ হওয়ার সাথে সাথেই তা সিআইডির সাইবার পুলিশের মনিটরিং টিমের নজরে আসে। সিআইডি সাইবার মনিটরিং টিম দ্রুত যুবককে শনাক্ত করে রোববার বিকেল ৪টার দিকে রাজধানীর শান্তিনগর এলাকা  থেকে তাকে আটক করে।

আটক মো. বাইজীদ (৩১) পটুয়াখালী জেলার সদর উপজেলার তেলিখালী গ্রামের মো. আলাউদ্দিন মৃধার পুত্র। বর্তমানে তারা  রাজধানীর পল্টন থানার ৪১, বীর উত্তম শামসুল আলম সড়ক, গ্রীন পিস এপার্টমেন্টে থাকেন।

আরও পড়ুন: পদ্মা সেতুতে প্রথম ৮ ঘন্টায় ১৫ হাজার ২০০ যানবাহন পারাপার

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN