৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমরাজনীতিআওয়ামী লীগসারাদেশে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সারাদেশে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সারাদেশে ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। খবর বাসস।

এ উপলক্ষে দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে।

কর্মসূচির মধ্যে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে।

বাসস’র গোপালগঞ্জ সংবাদদাতা জানান, আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির  নেতৃত্বে জাতির পিতার সমাধি সৌধ বেদীতে প্রথমে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানানো হয় এবং পরে জাতির পিতা ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও  মোনাজাত করা হয়।

এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম আক্কাছ আলী, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাসার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল  শেখ, সহ-সভাপতি ইলিয়াস  হোসেন সরদার,  পৌর  মেয়র  শেখ  তোজাম্মেল হক টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, পদ্মা সেতু নির্মাণ করতে গিয়ে প্রধানমন্ত্রী  শেখ হাসিনাকে  দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তের শিকার হতে হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ সব সময়  দেশের মানুষের জন্য কাজ করেছে।  শেখ হাসিনার  নেতৃত্বে  দেশী ও বিদেশী ষড়য়ন্ত্র ছিন্নভিন্ন করে আমরা সামনের দিকে এগিয়ে যাবো।

এ উপলক্ষে আজ জেলা আওয়ামী লীগ ও অন্যান্য উপজেলা গুলোতে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

আজ সকালে জেলা শহরের টাউন হল সড়কে দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদন করে জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠন।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো: আবু জাহির, সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদ, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সবার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

পরে টাউন হলে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় সংসদ সদস্য ও দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পাবনা জেলা আওয়ামী লীগ বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেছে।

এছাড়া জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং দুপুরে দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর স্বাধীনতা চত্বরে আলোচনা সভা, কেক কাটা, খাদ্য বিতরণ ও  সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচী পালন করা হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। পাবনা পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলালীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

নানা কর্মসূচির মধ্য দিয়ে জেলায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় দিনাজপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জেলা পরিষদ কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

দুপুর ১২টায় দিনাজপুর শহর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আজ বিকেল ৫টায় স্থানীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি। সভায় আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, বজলুল হক, মো: আলাউদ্দিন প্রমুখ।

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামী লীগ এসব কর্মসূচির আয়োজন করে।

এদিন সকালে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর বেলা ১১টায় একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি পুরো শহর প্রদক্ষিন করে। এরপর বেলা ১২ টায় সাতমাথা মুজিব মঞ্চে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবর রহমান মজনু।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি ডা. মকবুল হোসেনসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

কুড়িগ্রাম জেলায় আজ নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ মাহফিল, সমাবেশ, শোভাযাত্রা ও পতাকা উত্তোলনসহ নানা কর্মসূচি পালন করা হয়।

বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তালন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে অনুষ্ঠানের সূচনা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি  মো: জাফর আলী ও সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমদ মঞ্জু।

পরে শহরের বিভিন্ন এলাকা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা এসে দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়। পরে সেখানে সমাশের আয়োজন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগর সভাপতি মো: জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমদ মঞ্জু, সহ-সভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন প্রমুখ।

নানা কর্মসূচীর মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে জয়পুরহাট জেলা আওয়ামী লীগ।

আজ সকাল ৯টায়  জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শোভাযাত্রা বের করা হয়। স্থানীয় আবুল কাশেম ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময়  জেলা পরিষদের প্রশাসক  ও  জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সহ-সভাপতি গোলাম হক্কানি, রাজা  চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম  সোলায়মান আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির  হোসেন মন্ডলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লালমনিরহাট জেলায় আজ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মো: মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো: আশরাফ হোসেন বাদল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: গোলাম মোস্তাফা স্বপন ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অধ্যক্ষ শরওয়ার আলম উপস্থিত ছিলেন।

রংপুরের পীরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি প্রধান অতিথি ও রংপুর জেলা আ’লীগের সহ-সভাপতি ছায়াদত হোসেন বকুল বিশেষ অতিথি ছিলেন।

এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক নূরুল আমিন। এতে যুগ্ম সম্পাদক ময়নুল ইসলাম লাবলু ও সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন বিএসসির সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম মাননু, মকবুল হোসেন সর্দার, যুগ্ম সম্পাদক ছাদেকুল ইসলাম বিএসসি, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন প্রমুখ।

এছাড়াও কুমিল্লা, রাজশাহী, ঠাকুরগাঁও, ময়মনসিংহ, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, মেহেরপুর, শরীয়তপুর, নড়াইল, মাগুরা, চুয়াডাঙ্গা ও মানিকগঞ্জে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।

আরও পড়ুন: আওয়ামী লীগ মানেই স্বাধীনতা, দেশের সকল অর্জন : প্রধানমন্ত্রী

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments