২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমটেকময়মনসিংহ হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

ময়মনসিংহ হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

ময়মনসিংহ হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল আজ। ময়মনসিংহ হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। হাইটেক পার্কটির অবস্থান ময়মনসিংহ জেলার সদর উপজেলার কিসমত রহমতপুর এলাকায়।
ময়মনসিংহ হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম মনিরা সুলতানা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সম্মানিত সিনিয়র সচিব জনাব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জনাব ড. বিকর্ণ কুমার ঘোষ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র জনাব ইকরামুল হক টিটু , বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ, জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাগন।
ময়মনসিংহে ৭ একর জমির উপরে ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক নির্মাণ করা হলে ৩০০০ জনের
কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। প্রতি বছর ১০০০ তরুণ তরুণী প্রশিক্ষণ পাবে।
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) জ্ঞানভিত্তিক সমাজ ও ডিজিটাল ইকোনমি প্রতিষ্ঠার লক্ষ্যে দেশের ১২ জেলায় হাইটেক পার্ক স্থাপনের অনুমোদন দিয়েছিল ২০১৭ সালের ২৫ এপ্রিল।
হাইটেক পার্ক অনুমোদন পাওয়া জেলাগুলো হচ্ছে- খুলনা, বরিশাল, রংপুর, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজার, ময়মনসিংহ, জামালপুর, নাটোর, গোপালগঞ্জ, ঢাকা ও সিলেট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ১৩ মার্চ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ পরিদর্শনকালে দেশের প্রতিটি জেলায় হাইটেক পার্ক নির্মাণের ওপর গুরুত্বারোপ করেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ‘জেলা পর্যায়ে আইটি/হাইটেক পার্ক স্থাপন (১২টি জেলায়)’ শীর্ষক বিনিয়োগ প্রকল্পটি গ্রহণ করা হয়।

প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট জেলাগুলোতে আইটি পার্ক/হাইটেক পার্ক গড়ে তোলা হবে। প্রকল্পের মোট ব্যয়ের ১ হাজার ৭শ’ ৯৬ কোটি ৪০ লাখ টাকার মধ্যে ভারতের দ্বিতীয় লাইন অব ক্রেডিট থেকে ১ হাজার ৫শ’ ৪৪ কোটি টাকা ও সরকারি তহবিল থেকে ২শ’ ৫২ কোটি ৪০ লাখ টাকা বরাদ্দ থাকবে।
Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN