২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়আগামী ২৪ ঘন্টায় ৬ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে

আগামী ২৪ ঘন্টায় ৬ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে

আগামী ২৪ ঘন্টায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণাসহ ৬ জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে। হবিগঞ্জ, কিশোরগঞ্জ ও মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতিও উন্নতি হতে পারে। অপরদিকে ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে।

শরীয়তপুর ও মাদারীপুর জেলার নি¤œাঞ্চলে স্বল্পমেয়াদী বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

কুড়িগ্রাম, গাইবান্ধা. বগুড়া ও জামালপুর জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে। সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হতে পারে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের তিস্তা নদীর পানি সমতল হ্রাস পেতে পারে। আগামী ২৪ ঘন্টায় স্থিতিশীল থাকতে পারে ধরলা ও দুধকুমার নদীর পানি।

এদিকে ব্রক্ষ্মপুত্র নদের পানি সমতল স্থিতিশীল আছে, যমুনা ও গঙ্গা পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। দেশের উত্তর-পূর্বাঞ্চলে কুশিয়ারা ও তিতাস ছাড়া সকল প্রধান নদ-নদীর পানি সমতল কমছে।

আবহাওয়া সংস্থাসমূহের মডেলভিত্তিক পূর্বাভাস অনুযায়ী ৪৮ ঘন্টায় দেশের অভ্যন্তরে এবং উজানের বিভিন্ন অংশে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভবনা কমবে। ব্রক্ষ্মপুত্র-যমুনা ও দেশের উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদ ও নদীর (তিতাস ছাড়া) পানি সমতল কমতে পারে। বৃদ্ধি পেতে পারে গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল।

দেশের ১০৯ টি পর্যবেক্ষণাধীন পানি সমতল ষ্টেশনের মধ্যে বৃদ্ধি পেয়েছে ৬১ টির, হ্রাস পেয়েছে ৪৭ টির, অপরিবর্তিত রয়েছে ১ টির, বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ২১ টির এবং বিপদসীমার উপরে নদীর সংখ্যা ১১ টি এবং বন্যা আক্রান্ত জেলার সংখ্যা ১৩ টি।

আরও পড়ুন:

বসা থেকে উঠলেই মাথা ঘোরায়? কারণ ও প্রতিকার

এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত

গর্ভকালীন সময়ে নারীদের বিভিন্ন ধরনের ব্যায়াম ও এর উপকারিতা

বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণার কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী

পুষ্টিজাতীয় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে কাজ করছি : কৃষিমন্ত্রী

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN