২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমশিক্ষাএইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে

এইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে

বন্যার কারণে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে। এমন আশঙ্কা প্রকাশ করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। এর আগে এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর ঘোষণা দেওয়া হয়েছে।

স্থগিত হওয়া এ বছরের এসএসসি পরীক্ষা কবে শুরু হবে, তা এখনো নিশ্চিত নয়। তবে আগামী এক সপ্তাহের মধ্যে বন্যা পরিস্থিতির যদি উন্নতি হয়, তবে ঈদের আগেই এই পরীক্ষা শুরু হতে পারে। অন্যদিকে এসএসসি পরীক্ষা পেছানোর কারণে আগামী আগস্ট থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষাও পিছিয়ে যেতে পারে।

রোববার তপন কুমার সরকার বলেন, সবকিছু নির্ভর করেছে দেশের বন্যা পরিস্থিতির ওপর। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলেই এসএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হবে। যদি দেখা যায় আগামী এক সপ্তাহের মধ্যেই বন্যা পরিস্থিতির উন্নতি হয়ে গেছে, তাহলে ঈদের আগেও এসএসসি পরীক্ষা শুরু করা যেতে পারে। বিষয়টি নির্ভর করছে পরিস্থিতির ওপর।

ঘোষিত সময়সূচি অনুযায়ী ১৯ তারিখ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সিলেটসহ দেশের কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতির অবনতির কারনে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করে সরকার। ফলে ২০ লাখেরও বেশি পরীক্ষার্থী অনিশ্চয়তার মুখে পড়েছে। এ পরীক্ষা পিছিয়ে যাওয়ায় এইচএসসি পরীক্ষাও পেছাবে কি না, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

তপন কুমার সরকার বলেন,এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষাও পিছিয়ে যেতে পারে। কারণ এসএসসি ও এইচএসসি পরীক্ষার মধ্যে মোটামুটি দুই মাসের একটি বিরতির প্রয়োজন হয়। না হলে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া কঠিন হয়ে পড়ে। সে ক্ষেত্রে এইচএসসি পরীক্ষাও পিছাতে পারে।

আরও পড়ুন:: বগুড়ায় যমুনার পানি বৃদ্ধিতে তিন উপজেলার ফসল নিমজ্জিত

সাইবার নিরাপত্তা ও অভিন্ন নদ-নদীর ক্ষেত্রে সহযোগিতা জোরদারে ঢাকা-দিল্লী ঐকমত্য

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments