২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটওয়ানডে ক্রিকেটে দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড

ওয়ানডে ক্রিকেটে দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড

ওয়ানডে ক্রিকেটে দলীয় সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড। শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দলীয় সর্বোচ্চ ৪৯৮ রান করে এ বিশ্বরেকর্ড গড়ে ইংল্যান্ড।

শুক্রবার আমস্টেলভিনে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেটে ৪৯৮ রান করে ইংল্যান্ড। ওয়ানডেতে এটিই সর্বোচ্চ দলীয় রান।

ওয়ানডেতে আগের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড ছিলো ইংল্যান্ডেরই। ২০১৮ সালে নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারে ৬ উইকেটে ৪৮১ রান করেছিলো ইংলিশরা।

বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে ইংল্যান্ডের তিন ব্যাটার সেঞ্চুরি করেছেন। ওপেনার ফিল সল্ট ১২২, ডেভিড মালান ১২৫ ও জশ বাটলার অপরাজিত ১৬২ রান করেন। সল্ট ৯৩ বল খেলে ১৪টি চার ও ৩টি ছক্কা মারেন। মালানের ১০৯ বলের ইনিংসে ৯টি চার ও ৩টি ছক্কা ছিলো।

তবে নেদারল্যান্ডস বোলারদের নিয়ে ছেলেখেলা করেছেন বাটলার ও লিয়াম লিভিংস্টোন। চার নম্বরে নেমে ২৩১ দশমিক ৪২ স্ট্রাইক রেটে ৭০ বল খেলে ৭টি চার ও ১৪টি ছক্কা মারেন সর্বশেষ আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক বাটলার।

ছয় নম্বরে নামা লিভিংস্টোন মাত্র ২২ বলে ৬টি করে চার-ছক্কায় অপরাজিত ৬৬ রান করেন। তার স্ট্রাইক রেট ছিলো ৩শ। নেদারল্যান্ডসের স্পিনার ফিলিপ বোইসেভেইনের করা ইনিংসের ৪৬তম ওভারে ৪টি ছক্কা ও ২টি চারে ৩২ রান নেন লিভিংস্টোন।

এই নিয়ে ওয়ানডেতে তৃতীয়বার এক ইনিংসে তিন ব্যাটারের সেঞ্চুরি দেখলো ক্রিকেট বিশ্ব। এক ইনিংসে তিন ব্যাটারের সেঞ্চুরি করার প্রথম নজির গড়লো ইংল্যান্ড। এর আগে দু’বার এমন কীর্তি গড়েছিলো দক্ষিণ আফ্রিকা। এবার ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রানের বিশ্বরেকর্ড গড়লো ইংল্যান্ড।

আরও পড়ুন:

সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি ভয়াবহ হচ্ছে

বসা থেকে উঠলেই মাথা ঘোরায়? কারণ ও প্রতিকার

এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত

গর্ভকালীন সময়ে নারীদের বিভিন্ন ধরনের ব্যায়াম ও এর উপকারিতা

বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণার কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী

পুষ্টিজাতীয় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে কাজ করছি : কৃষিমন্ত্রী

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN