২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমঅন্যান্যক্যারিয়ারতৃতীয় ধাপে উত্তীর্ণদের কাগজপত্র জমা দিতে হবে ২৯ জুনের মধ্যে

তৃতীয় ধাপে উত্তীর্ণদের কাগজপত্র জমা দিতে হবে ২৯ জুনের মধ্যে

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কাগজপত্র জমা দিতে হবে ২৯ জুনের মধ্যে। কাগজপত্র সত্যায়িত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছে। কাগজপত্র জমা দিয়ে শিক্ষা অফিস থেকে প্রাপ্তিস্বীকারপত্র সংগ্রহ করতে হবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের। তৃতীয় ধাপে উত্তীর্ণ প্রার্থীদের আগামী ২৯ জুনের মধ্যে নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে কাগজপত্র জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

বৃহস্পতিবার সন্ধ্যায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ করা হয়। শেষ ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। ফল প্রকাশের পর লিখিত প্রার্থীদের দেয়া নির্দেশনায় বিষয়টি জানিয়েছে অধিদপ্তর।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের যেসব কাগজপত্র জমা দিতে হবে:

১ . মনোনীত প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোড করা ছবি
২. আবেদনের কপি
৩. লিখিত পরীক্ষার প্রবেশপত্র
৪. নাগরিকত্ব সনদ
৫. স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র
৬. জাতীয় পরিচয় পত্র
৭. শিক্ষাগত যোগ্যতার সনদ
৮. প্রযোজ্য ক্ষেত্রে পোষ্য সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র

তৃতীয় ধাপে উত্তীর্ণ প্রার্থীদের সব মূল কাগজপত্রের ফটোকপি ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আগামী ২৯ জুনের মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

অধিদপ্তর আরও জানিয়েছে, জেলা প্রাথমিক শিক্ষা অফিসে কাগজপত্রের সত্যায়িত ফটোকপি জমা দেয়ার সময় ওই কাগজপত্রের মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে দেখাতে হবে। তৃতীয় ধাপে উত্তীর্ণ  প্রার্থীরা ২৯ জুনের মধ্যে কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না এবং তারা ভাইবায় অংশ নিতে পারবেনা।

তৃতীয় ধাপে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে। মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে এবং তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া হবে।

গত ৩ জুন তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা ৩২ জেলায়  অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৮ জেলার সব ও ১৪ জেলার বাকি উপজেলাগুলোয় পরীক্ষা নেয়া হয়। তৃতীয় ধাপের পরীক্ষায় মোট প্রার্থী ছিলেন ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮।

তৃতীয় ধাপে উত্তীর্ণদের কাগজপত্র জমা দিতে হবে ২৯ জুনের মধ্যে

আরও পড়ুনঃ পুনরায় ভাত গরমে কিছু সাবধানতা

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN