২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমশিক্ষাপ্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপের ফল প্রকাশ

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপের ফল প্রকাশ

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার শেষ ধাপের (তৃতীয়) ফল প্রকাশ করা হয়েছে। এতে ৩২টি জেলার মোট ৫৭ হাজার ৩৬৮ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

আজ বৃহস্পতিবার(১৬ জুন) বিকেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এ পাওয়া যাবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপের লিখিত পরীক্ষা গত ৩ জুন অনুষ্ঠিত হয়। এ ধাপে জয়পুরহাট, বগুড়া, পাবনা, চুয়াডাঙ্গা, নড়াইল, মেহেরপুর, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, শরীয়তপুর, কক্সবাজার, ঝালকাঠি, সিলেট, ভোলা, বরগুনা, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড় ও সিলেটের সব উপজেলায় পরীক্ষার আয়োজন করা হয়।

এছাড়া আংশিক পরীক্ষা হয়, নওগাঁর আত্রাই, বদলগাছী, ধামুইরহাট, মহাদেবপুর ও মান্দা উপজেলা, নাটোরের নলডাঙ্গা, সদর ও সিংড়া উপজেলা, কুষ্টিয়ার ভেড়ামারা, দৌলতপুর ও কুমারখালী উপজেলা, ঝিনাইদহের কোটচাঁদপুর, মহেশপুর ও শৈলকূপা উপজেলা, সাতক্ষীরার আশাশুনি, শ্যামনগর ও তালা উপজেলা, বাগেরহাটের সদর, চিতলমারী, ফকিরহাট ও রামপাল উপজেলা, জামালপুরের বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও সরিষাবাড়ি উপজেলা, রাজবাড়ীর বালিয়াকান্দি ও সদর উপজেলা, পিরোজপুরের ভান্ডারিয়া, ইন্দুরকানী ও মঠবাড়িয়া উপজেলা, পটুয়াখালীর বাউফল, দশমিনা ও গলাচিপা উপজেলা, সুনামগঞ্জের ছাতক, দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই ও ধর্মপাশা উপজেলা, হবিগঞ্জের আজমিরীগঞ্জ, বানিয়াচং, বাহুবল ও চুনারুঘাট উপজেলা, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী, চিলমারী, সদর ও নাগেশ্বরী উপজেলা এবং গাইবান্ধার সদর, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায়।

সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয় ৯ জুন বৃহস্পতিবার রাতে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ হয়।

প্রাথমিকের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা মে মাসের ২০ তারিখে ২৯টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন। আর তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় জুন মাসের ৩ তারিখে।

এতে ২৯ জেলার ৫৩ হাজার ৫৯৫ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন। প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিশ দিনের মাথায় এ ফল প্রকাশ করা হয়েছিল।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ভাইবা শুরু হয়েছে ১২ জুন থেকে। ২য় ধাপের ভাইবাও তাড়াতাড়ি নেওয়া হবে।

তিন ধাপের মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হলে উত্তীর্ণ প্রার্থীদের আগামী জুলাইয়ের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকের শিক্ষক নিয়োগের  ইতিহাসে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: গর্ভকালীন সময়ে নারীদের বিভিন্ন ধরনের ব্যায়াম ও এর উপকারিতা

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN