৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়প্রাথমিক শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের ফল প্রকাশিত হতে পারে আগামীকাল

প্রাথমিক শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের ফল প্রকাশিত হতে পারে আগামীকাল

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ হতে পারে আগামীকাল। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সূত্রটি  জানায়, আগামীকাল ফল প্রকাশের জোর সম্ভাবনা রয়েছে। ফল প্রকাশ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছে মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিকের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা মে মাসের ২০ তারিখে ২৯টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন। আর তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় জুন মাসের ৩ তারিখে। দ্বিতীয়  ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮ জন।  প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন।প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিশ দিনের মাথায় এ ফল প্রকাশ করা হয়েছিল। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী রোববার (১২ জুন) এ পরীক্ষা শুরু হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র মে মাসের ২৩  তারিখের মধ্যে জমা দেওয়ার জন্য বলা হয়েছিল। কাগজপত্র  জমাদানের সময়ও বাড়ানো হয়েছে। আগামী শনিবার পর্যন্ত কাগজপত্র জমা দেওয়া যাবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ  পরীক্ষা  স্বচ্ছভাবে  অনুষ্ঠিত হয়েছে । প্রার্থীদের রোল নম্বর, আসনবিন্যাস, প্রশ্নপত্র পাঠানো ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফল প্রস্তুতসহ সব কাজ সফটওয়্যারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন করা হয়। এ ছাড়া জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। এ ক্ষেত্রে কোনো ধরনের দুর্নীতির সুযোগ নেই। মৌখিক পরীক্ষাতেও কোনো ধরনের দুর্নীতির সুযোগ থাকবেনা। প্রাথমিকে এবার ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।

তিন ধাপের মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হলে উত্তীর্ণ প্রার্থীদের আগামী জুলাইয়ের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকের শিক্ষক নিয়োগের  ইতিহাসে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শরীয়তপুরে কর্মশালা অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments