৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হবে ১২ জুন থেকে

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হবে ১২ জুন থেকে

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হবে ১২ জুন থেকে। মৌখিক পরীক্ষার সূচি জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড-ওয়েবসাইট, জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ডে ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

আর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্দিষ্ট কাগজপত্র সত্যায়িত করে ২৩ মের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছিলো। গত ২৩ মে পর্যন্ত কাগজপত্র জমা দিয়ে শিক্ষা অফিস থেকে স্বীকারপত্র সংগ্রহ করতে উত্তীর্ণ প্রার্থীদের সময় দেয়া হলেও সে সময় আরো বাড়ানো হয়েছে। আগামী ১১ জুন পর্যন্ত প্রার্থীরা কাগজপত্র জেলা শিক্ষা অফিসে কাগজপত্র জমা দিতে পারবেন।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারী শিক্ষক নিয়োগের ২২ এপ্রিল অনুষ্ঠিত প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল ১২ মে প্রকাশিত হয়েছে।

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত  প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র, জাতীয় পরিচয় পত্র এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ৯ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে ২৩ মের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা প্রদানের জন্য নিদের্শনা প্রদান করা হয়েছিল। এ সময়সীমা আগামী ১১ জুন পর্যন্ত বাড়ানো হয়েছ।

অধিদপ্তর আরও বলেছে, আগামী ১২ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত ২২ এপ্রিল প্রথম ধাপে ১৪টি জেলা সম্পূর্ণ এবং ৮ জেলার আংশিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেন। মে মাসের ১২ তারিখে ফলাফল প্রকাশিত হয়। ৪০ হাজার ৮৬২ জন প্রার্থী প্রথমধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়।

গত ১২ মে প্রকাশিত ফলাফলে ৪০ হাজার ৮৬২ জন প্রার্থী লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

গত ২২ এপ্রিল চাপাইনবাবগঞ্জ, মগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাটের সম্পূর্ণ এবং সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, নোয়াখালী জেলার আংশিক অংশের লিখিত পরীক্ষা নেওয়া হয়।

দ্বিতীয় ও তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা ২০ মে এবং ৩ জুন সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হয়েছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১২ জুন থেকে শুরু হবে।

বিজ্ঞপ্তি

আরও পড়ুন: ভোজ্যতেলের চাহিদার ৪০ ভাগ স্থানীয়ভাবে উৎপাদন করা হবে: কৃষিমন্ত্রী

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments