২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়প্রাথমিকে ১ম ধাপে উত্তীর্ণদের কাগজ জমাদানের সময় বাড়ল

প্রাথমিকে ১ম ধাপে উত্তীর্ণদের কাগজ জমাদানের সময় বাড়ল

প্রাথমিকে ১ম ধাপে উত্তীর্ণদের কাগজ জমাদানের সময় বাড়ল ১১ জুন পর্যন্ত। প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী শনিবার পর্যন্ত কাগজপত্র জমা দেওয়া যাবে।

আজ বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মনিষ চাকমা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিকে ১ম ধাপে উত্তীর্ণদের কাগজ জমাদানের সময় বাড়ল ১১ জুন পর্যন্ত। প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগামী শনিবার পর্যন্ত কাগজপত্র জমা দেওয়া যাবে মৌখিক পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার সময় ২৩ মে থেকে বাড়িয়ে ১১ জুন পর্যন্ত করা হয়েছে।

প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা ওয়ার্ড কাউন্সিলরের সনদ, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার সনদসহ পোষ্য সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে নবম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আগামী শনিবারের মধ্যে অফিস সময়ে নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে অবশ্যই জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সব সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা দেওয়ার সময় ওই সব কাগজপত্রের মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে দেখাতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ  প্রার্থীরা কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাঁদের মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না এবং তারা ভাইবায় অংশগ্রহণ করতে পারবেনা।

১ম ধাপের মৌখিক পরীক্ষা ১২ জুন থেকে শুরু হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

মে মাসের ১২ তারিখে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের লিখিত পরীক্ষা মে মাসের ২০ তারিখে ২৯টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন। আর তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় ৩ জুন। ২য় ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮ জন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের ফলাফল প্রকাশ হতে পারে আগামীকাল। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

তিন ধাপের মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হলে উত্তীর্ণ প্রার্থীদের আগামী জুলাইয়ের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকের শিক্ষক নিয়োগের  ইতিহাসে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের ফল প্রকাশিত হতে পারে আগামীকাল

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments