১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শরীয়তপুরে কর্মশালা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শরীয়তপুরে কর্মশালা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শরীয়তপুরে আজ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে এই কর্মশালা জেলা প্রশাসক  মো: পারভেজ হাসান উদ্বোধন করেন।

জেলা প্রশাসন ও গর্ভন্যান্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করা হয়।
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে কর্মশালার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক  মো: পারভেজ হাসানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ শরীয়তপুরের অধ্যক্ষ প্রফেসর মো: হারুন-অর-রশীদ, পুলিশ সুপার (এসপি) এস এম আশ্রাফুজ্জামান, শরীয়তপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা  মো: শামীম  হোসেন,  পৌর  মেয়র পারভেজ রহমান জন,  প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।

সভাপতির বক্তব্যে  জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধুর  সোনার বাংলা  যেমন আমাদের  সোনালি অতীতকে স্মরণ করিয়ে  দেয়,  তেমনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ আমাদের  সোনালি ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও  দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে শক্তি  যোগাবে।

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ হলো- পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রায়ণ, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন ,সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা ।

কর্মশালায় শরীয়তপুর  জেলা পর্যায়ের সরকারি দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ ১০০ জন অংশ  নেন।

আরও পড়ুন: আফগানিস্তান বাংলাদেশের মত সেঞ্চুরি করতে চায়

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments