৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাআফগানিস্তান বাংলাদেশের মত সেঞ্চুরি করতে চায়

আফগানিস্তান বাংলাদেশের মত সেঞ্চুরি করতে চায়

আফগানিস্তান বাংলাদেশের মত সেঞ্চুরি করতে চায় আইসিসি বিশ্বকাপ সুপার লিগে। এখন পর্যন্ত প্রথম ও একমাত্র দল হিসেবে আইসিসি বিশ্বকাপ সুপার লিগে পয়েন্টের দিক দিয়ে সেঞ্চুরি করেছে বাংলাদেশ। ১৮ ম্যাচ খেলে ১২টি জয় ও ৬টি হারে ১২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে টাইগাররা। পয়েন্টের দিক দিয়ে সুপার লিগের আর কোন দলের ১০০ পয়েন্ট নেই। ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট আছে দ্বিতীয়স্থানে থাকা বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের।

তবে সুপার লিগের দ্বিতীয় দল হিসেবে পয়েন্টের সেঞ্চুরি করার ভালো সুযোগ আফগানিস্তানের সামনে। আগামীকাল জিম্বাবুয়েকে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হারাতে পারলেই সুপার লিগে পয়েন্টের সেঞ্চুরি করবে আফগানিস্তান। ১১ ম্যাচে ৯ জয়, ২ হারে ৯০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আফগানরা। আর ১টি জয়ে ১০ পয়েন্ট নিয়ে একশতে পা রাখবে আফগানিস্তান। তাই  আফগানিস্তান বাংলাদেশের মত সেঞ্চুরি করতে চায় আইসিসি বিশ্বকাপ সুপার লিগে।

সরাসরি ২০২৩ সালের বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জনের জন্য সুপার লিগে পয়েন্ট তালিকার শীর্ষ ৭ এর মধ্যে থাকতে হবে দলগুলোকে।

কারন আগামী ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে ভারত। আয়োজক ভারত এবং শীর্ষ সাত দল সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। ১০টি দলকে নিয়ে অনুষ্ঠিত হবে পরের ওয়ানডে বিশ্বকাপ। আট দল সুপার লিগ থেকে টিকিট পেলেও, নবম ও দশম দল হিসেবে বিশ্বকাপে খেলতে হলে বাছাই পর্ব খেলতে হবে সুপার লিগে পয়েন্ট টেবিলের শেষ ৫টি দলকে।

জিম্বাবুয়েকে প্রথম দুই ওয়ানডেতে ৬০ রানে ও ৮ উইকেটে হারিয়েছিল আফগানিস্তান।

আরও পড়ুন: সন্তানকে আত্মনির্ভরশীল করার উপায়

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments