১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়আগামী জাতীয় নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : আনিছুর রহমান

আগামী জাতীয় নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, আগামী জাতীয় নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। তিনি বলেন- সুষ্ঠু নির্বাচন করাই আমাদের প্রধান কাজ, আমাদের সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

শুক্রবার দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন ও স্মার্ট কার্ড বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

আনিছুর রহমান বলেন- নির্বাচনে কে আসলো, কে আসলো না সেটা আমাদের কাছে প্রধান বিবেচ্য বিষয় নয়। কেউ যদি না আসে তার জন্য নির্বাচন বন্ধ থাকবে না। আমরা চাইবো সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক।

নির্বাচন বন্ধ থকলে গণতন্ত্র বিপন্ন হবে। আমরা নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দল আছে তাদের প্রত্যেকের সঙ্গে আমরা কথা বলবো। একাধিক বার আমন্ত্রণ জানাবো। তারা আসবে কি আসবে না তা বলা মুশকিল। রাজনীতিতে শেষ বলে কিছু নেই। পরিস্থিতি কখন কি হয় কেউ বলতে পারে না। তবে প্রত্যেকের সমস্যাগুলো শুনবো, সমস্যা সমাধানের চেষ্টা করবো। আমরা আমাদের প্রচেষ্টা চালিয়ে যাবো।

ইভিএম এ নির্বাচন আগামী জাতীয় নির্বাচন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ৩০০ আসনে নির্বাচন ইভিএমে করার মতো এখনও প্রস্তুতি বা সমর্থ আমাদের নেই। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি ইভিএমে নিয়ে পক্ষে-বিপক্ষে বিভিন্ন রকমের কথা আছে। এগুলো আমরা সমাধানের চেষ্টা করছি।

অনুষ্ঠানে শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (যুগ্ম-সচিব) মোস্তফা ফারুক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জেলা পরিষদের সচিব শামীম হোসেন, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদারের হাতে স্মার্ট কার্ড তুলে দেন ও ঐশ্বর্য নামের এক মেয়ের স্বাক্ষরের মাধ্যমে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

আরও পড়ুন: নতুন প্রজন্ম ইতিহাস সচেতন , বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না : প্রধানমন্ত্রী

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments