৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাকিংবদন্তি ফুটবলার গার্ড মুলার মারা গেছেন

কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার মারা গেছেন

জার্মান কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৭৫ বছর। ফুটবল জায়ান্ট এফসি বায়ার্ন মিউনিখ কর্তৃপক্ষ আজ এ খবর নিশ্চিত করেছে।



তৎকালীন পশ্চিম জার্মানির হয়ে বিশ্বকাপ জয়ী এবং ক্লাব ফুটবলে এফসি বায়ার্ন মিউনিখের হয়ে রেকর্ড সৃষ্টিকারী এই জার্মান কিংবদন্তী ফুটবলার গার্ড মুলার আজ রোববার সকালে মারা যান। এতে শোক প্রকাশ করেছে বায়ার্ন মিউনিখ কর্তৃপক্ষ।

এফসি বায়ার্ন মিউনিখ ক্লাব কর্তৃপক্ষ, জার্মানি দলের ভক্ত এবং ব্যক্তি মুলারের ভক্তরা গার্ড মুলারের মৃত্যুতে শোকাহত। মুলার বায়ার্ন মিউনিখ এবং জার্মানি জাতীয় দলের হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। তিনি বায়ার্নের হয়ে ৬০৭ টি প্রতিযোগিতামূলক খেলায় অবিশ্বাস্য ৫৬৬ গোল করেছেন এবং বুন্দেসলিগায় ৩৬৫ গোল নিয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি ধরে রেখেছেন এবং তিনি সাতবার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। জাতীয় দলের হয়ে তিনি ৬২ খেলায় ৬৮ গোল করেছেন।

ডের বোম্বার ১৯৬৪ সালের গ্রীষ্মে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছিলেন। তিনি ইন্টারকন্টিনেন্টাল কাপ, তিনটি ইউরোপিয়ান কাপ এবং একটি ইউরোপিয়ান কাপ উইনার্স কাপ জিতেছিলেন। তিনি বুন্দেসলিগা চ্যাম্পিয়ন এবং চারবার ডিএফবি কাপ বিজয়ী ছিলেন। জার্মান জাতীয় দলের হয়ে তিনি ১৯৭২ সালে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ এবং ১৯৭৪ বিশ্বকাপ জিতেছিলেন। ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে মিউনিখে বিজয়ী গোল করে বিশ্বকাপ জিতে নিয়েছিলেন। অবসর নেওয়ার পর, তিনি যুব কোচ হিসেবে দীর্ঘদিন বায়ার্ন মিউনিখ ক্লাবের সাথে যুক্ত ছিলেন। তিনি স্ত্রী উশচি ও এক মেয়ে রেখে গেছেন।



ক্লাব প্রেসিডেন্ট হারবার্ট হেইনার শোকবার্তায় বলেন, “এফসি বায়ার্ন মিউনিখ এবং এর সমস্ত ভক্তদের জন্য আজ একটি শোকের, অন্ধকার দিন। জার্মান কিংবদন্তি ফুটবলার গার্ড মুলার ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ স্ট্রাইকার এবং বিশ্ব ফুটবলের একজন ভালো মানুষ এবং চরিত্র। আমরা সবাই তার স্ত্রী উসচির পাশাপাশি তার পরিবারের সাথে গভীর শোক এবং সমবেদনা জ্ঞাপন করছি। গার্ড মুলার ছাড়া এফসি বায়ার্ন মিউনিখ সেই ক্লাব হবে না যে ক্লাবকে আমরা সবাই আজ ভালোবাসি। তার নাম এবং স্মৃতি চিরকাল বেঁচে থাকবে।”

সিইও অলিভার কান বলেন, “গার্ড মুলারের মৃত্যুর খবর আমাদের সবাইকে গভীরভাবে ব্যথিত করে। তিনি এফসি বায়ার্নের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ কিংবদন্তি, তাঁর কৃতিত্ব আজও অতুলনীয় এবং চিরতরে এফসি বায়ার্ন এবং সমস্ত জার্মান ফুটবলের মহান ইতিহাসের অংশ হয়ে থাকবে। একজন খেলোয়াড়, ফুটবলার এবং একজন ব্যক্তি হিসেবে গার্ড মুলার এফসি বায়ার্ন মিউনিখকে বিশ্বের অন্যতম বড় ক্লাব হিসেবে গড়ে তুলেছেন। গার্ড মুলার চিরকাল আমাদের হৃদয়ে থাকবে।”



Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments