৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশআমেরিকাআর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে বিক্ষোভকারীদের হামলা

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে বিক্ষোভকারীদের হামলা

আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে বিক্ষোভকারীরা হামলা চালিয়েছে। শনিবার সেদেশের সরকার বিরোধী একদল বিক্ষোভকারী প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে বহনকারী একটি গাড়িতে এই হামলা চালায়। তারা গাড়িতে লাথি মারে এবং গাড়িটি লক্ষ্য করে পাথর ছুঁড়ে। দাবানলে ক্ষতিগ্রস্ত দেশটির একটি এলাকা পরিদর্শনকালে এ ঘটনা ঘটে।

দক্ষিণের পাতাগোনিয়া অঞ্চলে লাগো পিউলো শহরে একটি কমিউনিটি সেন্টার থেকে বের হয়ে বিক্ষোভকারীদের ভিড়ের মধ্য দিয়ে যাওয়ার সময় এই হামলার শিকার হন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো
এ সময় বিক্ষোভকারীরা প্রেসিডেন্টকে বহনকারী গাড়িটির গতি রোধ করে গাড়িতে লাথি মারে এবং পাথর ছুড়ে, এতে গাড়ির জানালার গ্লাস ভেঙ্গে যায়। টিভি খবরের ফুটেজে আর্জেন্টিনার প্রেসিডেন্টের গাড়িতে হামলার এ দৃশ্য দেখা যায়।

শহরটি ঘিরে প্রদেশটির কথা উল্লেখ করে তিনি লিখেছেন, “আমি নিশ্চিত চুবুতের লোকেরা কিংবা যারা আমাদের প্রিয় আর্জেন্টিনায় বাস করেন তারা এ হামলায় অংশ নেয়নি।”

বিক্ষোভকারীরা পুলিশ প্রহরায় আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বহনকারী মিনিবাসটি গতিরোধ কওে হামলা চালায়। এ সময় প্রেসিডেন্টের সফরসঙ্গীদের বহনকারি গাড়িগুলো একটু দুরে ছিল। তবে গাড়িগুলো কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় প্রেসিডেন্টের গাড়িবহর দ্রুত ভিড়ের মধ্য থেকে বেরিয়ে যেতে সক্ষম হয়।

ক্লারিন পত্রিকার খবরে বলা হয়, চিবুত প্রদেশে খনি প্রকল্পের প্রতিবাদে স্থানীয় জনতা বিক্ষোভ করছিল। পাতাগোনিয়া এবং প্রদেশের গভর্নর এই খনি প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছেন।

শুক্রবার কর্মকর্তারা জানান, কয়েকদিন ধরে পাতাগোনিয়া দাবানলে জ্বলছে, এতে ১ জনের মৃত্যু এবং ১১জন আহত হয়েছে। অনেক এলাকাবাসীকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। আগুনে প্রায় ২০০ ঘরবাড়ি ধ্বংস হয়েছে। গভর্নর বলেছেন, কয়েকটি শহরে পানি ও বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে।

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN