২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমঅন্যান্যক্যাম্পাসস্কিলস ফর ওয়ার্ক বৃত্তির জন্য আবেদন আহ্বান

স্কিলস ফর ওয়ার্ক বৃত্তির জন্য আবেদন আহ্বান

বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং বেটার ফিউচার ফর ওমেন ইন বাংলাদেশ যৌথভাবে যোগ্য বাংলাদেশী নাগরিকদের কমনওয়েলথ অফ লার্নিং এর আওতাভুক্ত স্কিলস ফর ওয়ার্ক বৃত্তির জন্য আবেদন করার আমন্ত্রণ জানিয়েছে। বৃত্তিটির লক্ষ্য হলো কমনওয়েলথভুক্ত দেশগুলিতে চাহিদা আছে এমন এবং উচ্চ-চাহিদাযুক্ত চাকরির ক্ষেত্রে দক্ষতার অভাব পূরণ করা। কমনওয়েলথ অফ লার্নিং কর্মসংস্থান এবং উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় দক্ষতা বৃদ্ধির জন্য সদস্য দেশগুলির প্রচেষ্টাকে সমর্থন করে এবং নতুন দক্ষতা সৃষ্টি, বিদ্যমান দক্ষতাকে আরো বৃদ্ধিকরণ এবং আজীবন শিক্ষার পথ সুগম করার লক্ষ্যে কাজ করে থাকে।

কমনওয়েলথ অফ লার্নিং গুগল, কোর্সেরা এবং উডেমির সহযোগিতায় এই বৃত্তি প্ৰদান করবে । এর মাধ্যমে বাংলাদেশী যুবসমাজ এবং প্রাপ্তবয়স্কদের বিশ্বের শীর্ষস্থানীয় ই-লার্নিং প্ল্যাটফর্মগুলির (যেমন, কোর্সেরা এবং উডেমি) মাধ্যমে উচ্চমানের দক্ষতা বিকাশের কোর্স এ অংশহগ্রহন করতে সক্ষম হবে। বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় এবং বেটার ফিউচার ফর ওমেন স্কিলস ফর ওয়ার্ক প্রকল্পটি বাস্তবায়ন করবে।

কমনওয়েলথ অফ লার্নিং স্কিলস ফর ওয়ার্ক উদ্যোগের অধীনে তিনটি পৃথক বৃত্তি প্রদান করবে। এই বৃত্তির মাধ্যমে গুগল এর সার্টিফিকেশন কোর্স করা যাবে পাঁচটি বিশেষায়িত ক্ষেত্রে – আইটি সাপোর্ট, পাইথন আইটি অটোমেশন, ইউএক্স ডিজাইন, আইটি প্রকল্প পরিচালনা এবং ডেটা অ্যানালিটিক্সে।

উডেমির সহযোগিতায় বৃত্তির অধীনে আইটি অপারেশন, আইটি প্রকল্প পরিচালনা, এপ্লিকেশন ডেভেলপমেন্ট , নেতৃত্ব ও পরিচালনা, বিপণনে দক্ষতা বিষয়ে কোর্সে অংশহগ্রহণ করা যাবে এবং কোর্সেরার সহযোগিতায় ডিজিটাল ট্রান্সফরমেশন , তথ্য প্রযুক্তি, এন্ট্রেপ্রেনারশিপ , উদীয়মান প্রযুক্তি এবং ক্লাউড কম্পিউটিংয়ের কোর্সে অংশহগ্রহণের সুযোগ থাকবে।

বিস্তারিত আবেদনের পদ্ধতি এবং যোগ্যতার নির্দেশিকার জন্য আগ্রহী আবেদনকারীকে নিম্নলিখিত ওয়েবসাইট দেখার জন্য অনুরোধ করা হয়েছে: col-skillsforwork-bd.org। বিস্তারিত এবং অনলাইন আবেদন ফর্মটি নিচের ঠিকানায়ও পাওয়া যায়: https://forms.gle/bAAwmuX3whBj8D8N8 । অধিকন্তু, যে কেউ এই হোয়াটস্যাপ নম্বর- +৮৮০১৮৮৩৯৫১২৯১ এবং টেলিগ্রাম নম্বর- +৮৮০১৮৮৩৯৫১২৯১ এ মেসেজ পাঠিয়ে উপর্যুক্ত অনলাইন আবেদন ফর্মের লিঙ্কের জন্য অনুরোধ করতে পারেন।

২০২১ সালে দুই দফায় বৃত্তি দেয়া হবে। প্রথম দফায় আবেদন জমা দেওয়ার সময়সীমা ২০ মার্চ ২০২১। দ্বিতীয় দফায় জমা দেওয়ার সময়সীমা ১৫ সেপ্টেম্বর ২০২১। প্রাথমিক ভাবে নির্বাচিত প্রার্থীদের একটি অনলাইন স্ক্রিনিং পরীক্ষায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হবে।

আরো বিস্তারিত জানতে নিম্ন ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে।

মোঃ সেলিম হোসেন
উপ সচিব
বাণিজ্য মন্ত্রনালয়
বাংলাদেশ সচিবালয়
ঢাকা, বাংলাদেশ
মোবাইল নম্বর- ০১৭১৩৪২৫৫৯৩

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN