২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১০ই রজব, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাসাকিব আল হাসান ইনজুরি আক্রান্ত, খেলছেন না শেষ টেস্ট

সাকিব আল হাসান ইনজুরি আক্রান্ত, খেলছেন না শেষ টেস্ট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের ২য় টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইনজুরি আক্রান্ত বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে সাকিব আল হাসান ইনজুরি আক্রান্ত হন।

উরুর ইনজুরিতে পড়ে সিরিজের শেষ টেস্ট থেকে ছিটকে পড়েছেন তিনি। ১১ ফেব্রুয়ারি মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

তবে সাকিবের অনুপস্থিতিতেও বেশ সতর্ক সফরকারী ওয়েস্ট ইন্ডিজ

প্রধান কোচ ফিল সিমন্স বলেন,”এটা (সাকিবের না থাকা) আমাদের খুব একটা সুবিধা দেবে না। এটা ঠিক, তিনি বিশ্বের সেরা অল রাউন্ডারদের একজন। তবে স্বাগতিকদের অনেক স্পিনার এবং ব্যাটসম্যান আছে, যারা এখানে স্পিন বোলিং করতে পারে। সাকিবের অনুপস্থিতিতে দায়িত্ব পালনের মতো এমন কাউকে খুঁজে নেবে বাংলাদেশ।”

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনেই সাকিব আল হাসান ইনজুরি আক্রান্ত হন। ফলে ওই ম্যাচটি আর শেষ করা হয়নি বিশ্ব বরেণ্য অল রাউন্ডারের। বোলিং ব্যর্থতার ওই ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের কাছে তিন উইকেটে পরাজিত হয় টাইগাররা। ৩৯৫ রানের বিশাল টার্গেট তাড়া করে ম্যাচ জিতে নেয় সফরকারীরা।

ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে ৬৮ রান সংগ্রহ করেছিলেন সাকিব। পরে ছয় ওভার বল করেন তিনি। দ্বিতীয় ইনিংসে মাঠেই নামতে পারেননি সাকিব। সাকিবর অনুপুস্থিতিও ম্যাচ হারের অন্যতম কারণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

ক্যারিবীয় কোচ বলেন,‘সাকিবের মতো ভালো অল রাউন্ডার হয়তো পাওয়া যাবে না, তবে টেস্টের জন্য যোগ্য ক্রিকেটারকেই নামাবে স্বাগতিক দল। তাই সাকিবের অনুপস্থিতিতে আমাদের কাজ সহজ হয়ে যাবে বলে আমরা ভাবতে পারি না। দ্বিতীয় ম্যাচ আমাদের জন্য সহজ হবে না।’

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments