২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ | ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাক্রিকেটওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে পাঁচ টাইগার পেসার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে পাঁচ টাইগার পেসার

বিদেশ সফরে কার্যকর পেস অ্যাটাক তৈরির লক্ষ্যে বিসিবি'র উদ্যোগ

ভবিষ্যতে দেশের বাইরে সিরিজের জন্য পেস বোলারদের সমন্বয়কে সামনে রেখে এবং পেস অ্যাটাক শক্তিশালী করার লক্ষ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলে পাঁচজন ফাস্ট বোলারের নাম ঘোষণা করেছেন বিসিবি’র নির্বাচক প্যানেল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, বাংলাদেশের উইকেট স্পিন সহায়ক, তবুও খেলোয়াড়দের বর্তমান ফিটনেস বিবেচনায় রেখে স্বাগতিক বাংলাদেশের পাঁচ পেসারকে স্কোয়াডে রেখেছে।

নির্বাচকরা ১৮ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছেন যার মধ্যে মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও আবু জায়েদ চৌধুরী পেস বোলিংয়ে এবং বিশেষজ্ঞ স্পিনার হিসেবে চার জন- মেহেদী হাসান মিরাজের সাথে তাইজুল ইসলাম, সাইফ হাসান, নাইম হাসান।

দেশের মাটিতে টাইগাররা সাধারণত টাইগাররা সাধারণত দুই পেসার নিয়ে খেলে। কখনও কখনও টেস্টে একমাত্র পেসার নিয়েও খেলে। চূড়ান্তভাবে মূল একাদশে দু’জন পেসার এবং চারজন স্পিনার থাকার সম্ভাবনা রয়েছে।

প্রধান নির্বাচক চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশ এবং ক্যারিবীয়দের তিন দিনের প্রস্তুতি ম্যাচে কেন তারা এত বেশি পেসারকে দলে অন্তর্ভুক্ত করেছিলেন তার ব্যাখ্যা দেন।

তিনি বলেন, “স্পিনার এবং পেসার উভয়কেই প্রস্তুত রাখতে হবে। কারণ পুল তৈরির সময় আমরা কেবল একটি টেস্ট ম্যাচের কথা ভাবি না। আমরা দীর্ঘমেয়াদি চিন্তা করি এবং বাইরের দেশের খেলাগুলোর কথা মাথায় রাখি। আমরা ভারসাম্যপূর্ণ একটি পুল তৈরি করি যাতে সবকিছুর সমন্বয় থাকে এবং বোলিংয়ের মান বজায় রাখা যায়।”

“আমরা পাঁচ জন পেসারকে স্কোয়াডে রেখেছি কারণ আমরা দীর্ঘদিন পর টেস্ট খেলছি এবং যে কোনও সময় যে কেউ ইনজুরিতে পড়তে পারে। আমরা এসব বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছি।

বাংলাদেশ স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী, সাইফ হাসান, মুস্তাফিজুর রহমান, মেহিদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শাদমান ইসলাম, নাইম হাসান, তাসকিন আহমেদ , আবু জায়েদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ।

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments