২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমজাতীয়দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩, সুুস্থ ৫১৪ জন

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩, সুুস্থ ৫১৪ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড ১৯) ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২০ জন। তাদের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ৪ জন। তাছাড়া নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৭৩ জন এবং সুুস্থ হয়েছেন ৫১৪ জন।

গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ২২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ২৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গতকালও মৃত্যুর হার একই ছিলো।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৪৩৬ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৩৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩ দশমিক ৯২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫৮ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৫ লাখ ৩৫ হাজার ৫৫৮ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩১ হাজার ৭৯৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অদ্যাবধি পরীক্ষার ২৭ লাখ ৮৬ হাজার ৬৮২টি হয়েছে সরকারি এবং ৭ লাখ ৬৮ হাজার ৮৭৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫১৪ জন। গতকালের চেয়ে আজ ১৭৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৪১৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ৫৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০২ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৪৭৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৭ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ৪৭১টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৩টি ও বেসরকারি ৬৭টিসহ ২০০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ১৬৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ১১৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৩ হাজার ৫৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Bengali BN English EN