১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশআমেরিকামার্কিন যুক্তরাষ্ট্র ভ্যাক্সিনেশনের গতি দ্বিগুণ করতে চায়

মার্কিন যুক্তরাষ্ট্র ভ্যাক্সিনেশনের গতি দ্বিগুণ করতে চায়

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অফিসে দায়িত্বের ১০০ তম  দিনে ১০০ মিলিয়ন কোভিড ১৯ টিকা দেওয়ার প্রতিশ্রুতি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর অফিসে দায়িত্বের ১০০ তম  দিনে ১০০ মিলিয়ন টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। বর্তমানে যেভাবে চলছে সেটি অর্জনযোগ্য। আসলে, কিছু বিশেষজ্ঞ পরামর্শ দিয়েছেন যে প্রেসিডেন্টের এই প্রতিশ্রুতি অত্যন্ত যুক্তিসংগত।

ফেডারাল তথ্য থেকে দেখা যায় যে মার্কিন যুক্তরাষ্ট্র ইতোমধ্যে দিনে প্রায় এক মিলিয়ন ডোজ পরিচালনা করছে, এবং এই হার দ্বিগুণ করা হলেও বিতরণ ক্ষমতা বা সরবরাহের অভাব হবে না।

মার্কিন যুক্তরাষ্ট্র যদি বর্তমান গতি বজায় রাখে তবে ভ্যাকসিন নির্মাতা ফাইজার-বায়োএনটেক এবং মডার্না তাদের সরবরাহ চুক্তি পূরণ করে টিকাগুলি গত দুই সপ্তাহের মতো একই হারে সরবরাহ অব্যাহত রাখবে তা ধরে নিয়ে এখানে টিকা দেওয়ার কার্যক্রম অব্যাহত রেখেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন ব্যবহারের অনুমতি দেওয়ার আগে ডিসেম্বরের শুরুতে জো বাইডেন ১০০ দিনের বিষয়ে অঙ্গীকার করেছিলেন। এ সময় বিশেষজ্ঞরা উৎপাদন ও বিতরণ ক্ষমতা সম্পর্কে লক্ষ্যটিকে “আশাবাদী” বলে অভিহিত করেছিলেন।

তার পর থেকে দুটি ভ্যাকসিন অনুমোদিত হয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট্র জুলাইয়ের মধ্যে ডোজ সরবরাহের জন্য চুক্তি করেছে। এবং কিছু এলাকায় তারা ডোজ শেষ করে চলেছে। এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিভিন্ন অঙ্গরাজ্যে ফেডারেল সরকার তাদের প্রয়োজনের প্রায় অর্ধেক পাঠিয়েছে।

ফাইজার এবং মাডার্না মার্চ মাসের মধ্যে মিলিয়ন ২০০ মিলিয়ন ডোজ সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে, জুলাইয়ের শেষ নাগাদ অতিরিক্ত ২০০ মিলিয়ন ডোজ সরবরাহ করা হবে।

এই পরিস্থিতিতে, প্রতিদিন ২০ মিলিয়ন ডোজ দেওয়া হলে বাইডেনের ১০০ মিলিয়ন প্রতিশ্রুতির লক্ষ্য মার্চের প্রথম দিকে পৌঁছানো সম্ভব হবে।

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments