১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৯ই রজব, ১৪৪৪ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমদেশখুলনাসুন্দরবনে ট্যুরিস্ট লঞ্চডুবি, যাত্রীরা অক্ষত

সুন্দরবনে ট্যুরিস্ট লঞ্চডুবি, যাত্রীরা অক্ষত

সুন্দরবনের হিরণ পয়েন্ট যাওয়ার পথে  টুরিস্ট লঞ্চ ডিসকভারি বটিয়াঘাটার কাতিয়ানংলা এলাকায় ডুবোচরে আটকে পশুর নদীতে ডুবে গেছে। নদীতে ভাটা থাকায় লঞ্চটি চরে আটকে যায়। যাত্রীরা এ অবস্থায় দ্রুত চরের কাদা পানিতে নেমে যান। এরপর লঞ্চটি চরের ঢালুতে পেছনের দিকে নেমে নদীতে ডুবে যায়। ফলে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

ট্যুর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন (টোয়াইস) এর যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল হক কোচিং এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফরিদপুরের বোয়ালমারী এলাকা থেকে ৩৩ জনের একটি টিম নিয়ে টুরিস্ট লঞ্চ ডিসকভারি বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১১টার দিকে খুলনার ৪নং ঘাট এলাকা থেকে হিরণ পয়েন্টের উদ্দেশে ছেড়ে যায়। হারবারিয়া, কটকা, দুলবার চর হয়ে লঞ্চটির হিরণ পয়েন্ট যাওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার (৪ ডিসেম্বর) ভোর চারটার দিকে বটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা এলাকায় পশুর নদীর ডুবোচরে আটকে যায় লঞ্চটি। এ সময় লঞ্চে থাকা যাত্রীরা সবাই মালামাল নিয়ে চরেই নেমে পড়েন। লঞ্চের লোকজনও চরে নেমে আসেন। নদীতে ভাটা থাকার কারণে ঢালু চরে পানির টানে লঞ্চটি পেছন দিকে নদীতে নেমে যেতে থাকে। এক পর্যায়ে লঞ্চটি লম্বালম্বিভাবে পশুর নদীতে ডুবে যায়।

তিনি জানান, এ ঘটনার পর ৩৩ জনকে অন্য একটি লঞ্চযোগে হিরণ পয়েন্ট নেওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু যাত্রীরা যাত্রা বন্ধ রেখে নিজ এলাকায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং জানান পরবর্তীতে সময়-সুযোগ করে ট্যুর সম্পন্ন করবেন। 

Print Friendly, PDF & Email

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments