১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমঅন্যান্যইসলাম ও জীবনদেশে ফিরেই শুকরিয়া আদায় করলেন আজহারী

দেশে ফিরেই শুকরিয়া আদায় করলেন আজহারী

আলহামদুলিল্লাহ, সালামাতে প্রিয় মাতৃভূমিতে এসে পৌঁছালাম।

দীর্ঘদিন পর মালয়েশিয়া থেকে দেশে ফিরেই মহান আল্লাহর শুকরিয়া আদায় করলেন জনপ্রিয় ইসলামী আলোচক মিজানুর রহমান আজহারী ।

বুধবার (২ অক্টোবর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে দেশে ফেরার কথা বিষয়ে জানান তিনি।

ফেসবুক পেজে বুধবার (২ অক্টোবর) এক পোস্টে তিনি জানান, “আলহামদুলিল্লাহ, সালামাতে প্রিয় মাতৃভূমিতে এসে পৌঁছালাম। পরম করুণাময় এই প্রত্যাবর্তনকে বরকতময় করুন। দুআর নিবেদন।”

আজহারী ২০২০ সালে হঠাৎ মালয়েশিয়ায় চলে যান, যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হয়।

তিনি মূলত গবেষণার উদ্দেশ্যে মালয়েশিয়াতে অবস্থান করেন। কিন্তু তার এভাবে হঠাৎ দেশ ত্যাগ করা নিয়ে ব্যাপক রহস্যের সৃষ্টি হয়।

এবার ক্ষেপণাস্ত্র হামলা ইরানের : নেতানিয়াহুর হুঁশিয়ারি

কেউ কেউ প্রশ্ন তুলেছিলেন তৎকালীন সরকারের প্রতি। তৎকালীন সরকারের চাপেই তিনি দেশ ত্যাগ করতে বাধ্য হয়েছিলেন বলে তার অনেক ভক্ত মনে করেন। যদিও আজহারী নিজে কখনও তার ভক্তদের দাবির পক্ষে কিছু বলেননি।

কিন্তু এ বিষয়ে সরকারের নিকট থেকে বা মিজানুর রহমান আজহারীর পক্ষ থেকেও স্পষ্ট কোন বার্তাও পাওয়া যায়নি।

তবে ২০২০ সালে মালয়েশিয়া যাওয়ার পূর্বে সে বছরের ৬ ফেব্রুয়ারি তার ফেসবুক পেজে আজহারী এক পোস্টে বলেন, “পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এবছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হল। রিসার্চের কাজে আবারো মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কুরআনের মাহফিলে ইনশাআল্লাহ।”

তিনি আরও বলেন, “আমরা আমাদের জীবনের একটা উল্লেখযোগ্য সময় কাটিয়ে দেই অন্যকে হিংসা করতে করতে। নিজেরা কাজ না করে অন্যের বিরুদ্ধে অপপ্রচার চালাতে আমরা মহা ব্যস্ত। আসলে, অপপ্রচার করে তেমন কোন লাভ নেই। অপপ্রচারে আমি কখনো মনঃক্ষুণ্ণ হইনা। আমার বিশ্বাস আপনারাও হবেন না। কারন অপপ্রচারগুলোই আমাদের প্রচারণার দায়িত্ব পালন করেছে আলহামদুলিল্লাহ। হক্বের পথে বাঁধা, বিপত্তি আসবেই। এটাই স্বাভাবিক। যে পথে কাঁটা নেই সেটা পথ নয়, সেটা কার্পেট। আর কার্পেটে হেঁটে মজলিশে পৌঁছানো যায়, মনজিলে নয়।”

“মন্তব্য কখনো গন্তব্য ঠেকাতে পারেনা।”

সমকামিতার প্রমোটকারীদের বিরুদ্ধে মামুনুল হকের হুঁশিয়ারি

যাবার আগে তিনি গবেষণার কাজে মালয়েশিয়ায় অবস্থান করবেন বলেছেন। পাশাপাশি ভালো উদ্দেশ্যসমূহ সমাজে বাস্তবায়ন করতে চাওয়ার পরও তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার নিয়েও উল্লিখিত পোস্টে হতাশা ব্যক্ত করেছেন তিনি।

এ থেকে বোঝা যায়, সেই চরম হতাশা থেকেই হয়তো তিনি দেশ ছেঁড়েছিলেন। তাছাড়া তার নিরাপত্তাজনিত কারণেও হয়তো তিনি দেশের বাইরে অবস্থান করতে চেয়েছিলেন।

অবশেষে তিনি দেশে ফিরেই সেই হতাশা থেকে স্বস্তি লাভের খুশিতে মহান আল্লাহর নিকট তাই শুকরিয়া আদায় করেছেন মিজানুর রহমান আজহারী ।

আরও পড়ুন: সমকামিতার প্রমোটকারীদের বিরুদ্ধে মামুনুল হকের হুঁশিয়ারি

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Mastodon Mastodon