১৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমখেলাবিশ্বকাপ প্রস্তুতি ভালোভাবেই শেষ করলো বাংলাদেশ

বিশ্বকাপ প্রস্তুতি ভালোভাবেই শেষ করলো বাংলাদেশ

জয় দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি সম্পন্ন করলো বাংলাদেশ। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে দুটি ওয়ার্মআপ ম্যাচ খেলে বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ২৩ রানে হারিয়েছে পাকিস্তানকে। প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার কাছে ৩৩ রানে হেরেছিলো নিগার সুলতানা জ্যোতির দল।

দুবাইয়ে আইসিসি একাডেমি মাঠে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। উদ্বোধনী জুটিতে ৩৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। ২ রানের ব্যবধানে সাজঘরে ফিরেন সাথী রানী ও দিলারা আকতার। সাথী ১৬ বলে ২৩ রান এবং দিলারা ১০ রান করেন।

এরপর সোবহানা মোস্তারি ১৫, নিগার সুলতানা ১৮ ও তাজ নেহার ১৭ রানে ফিরলে, বাংলাদেশের বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায়। ১৬.১ ওভারে ৯৪ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

খেলার শেষের দিকে স্বর্ণা ও রিতু মনির শক্তিশালী ব্যাটিংয়ের মাধ্যমে খেলায় ছন্দ ফিরে আসে। ২০ ওভারে ৭ উইকেটে ১৪০ রান করে বাংলাদেশ। রিতু ২টি চারে ১৪ রানে সাজঘরে ফিরে যান। ৩টি চারে ২৮ রানে অপরাজিত থাকেন স্বর্ণা।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা : নেই সাকিব, ফিরেছেন মিরাজ

শুরু থেকেই লাইন-লেন্থ বজায় রেখে বোলিং করে বাংলাদেশ। ৬৫ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। বাংলাদেশের বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলতে না পারায় ৮ বল বাকী থাকতে ১১৭ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন ওমাইমা সোহেল।

বাংলাদেশের পাঁচ বোলারই উইকেটের দেখা পেয়েছেন। স্বর্ণা-মারুফা আকতার-ফাহিমা খাতুন ও রাবেয়া খান ২টি করে উইকেট নেন। নাহিদা আকতার নেন ১ উইকেট।

এখনো ষড়যন্ত্রে লিপ্ত শেখ হাসিনার প্রেতাত্মারা

আগামী ৩ অক্টোবর বিশ্বকাপের পর্দা উঠবে। বিশ^কাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বি গ্রুপে স্কটল্যান্ড ছাড়াও বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। এ গ্রুপে আছে- ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলংকা।

বিশ্বকাপের আগে এই জয় বড় অনুপ্রেরণা দেবে টাইগ্রেসদের। বিশেষ করে বাংলাদেশের সবচেয়ে বড় উদ্বেগের জায়গা ব্যাটিংয়ে।

আরও পড়ুন : সব শঙ্কা উড়িয়ে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments

Mastodon Mastodon