২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঘটমান সংবাদ এ স্বাগতম।  সাথেই থাকুন।
হোমবিদেশইউক্রেনের বিজয় পরিকল্পনা পুরোপুরি প্রস্তুত

ইউক্রেনের বিজয় পরিকল্পনা পুরোপুরি প্রস্তুত

কিয়েভ রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করতে বিজয় পরিকল্পনা পুরোপুরি প্রস্তুত করেছে বলে জানিয়েছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

১৮ সেপ্টেম্বর কিয়েভ থেকে এএফপি’র খবরে এ কথা জানানো হয়েছে।

এর আগে জেলেনস্কি বলেছিলেন, এ মাসে তিনি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ শেষ করতে তিনি তার বিজয় পরিকল্পনা আলোচনা করবেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, কিয়েভ রাশিয়ার সঙ্গে যুদ্ধ শেষ করতে বিজয় পরিকল্পনা পুরোপুরি প্রস্তুত করেছে।

জেলেনস্কি বলেন, আজ আমরা বলতে পারি যে আমাদের বিজয় পরিকল্পনা, সমস্ত পয়েন্ট, সম্পূর্ণরূপে প্রস্তুত করা হয়েছে।

জেলেনস্কি তার দৈনিক সান্ধ্য ভাষণে বলেন, সবকিছু ঠিক করা হয়েছে। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো এটি বাস্তবায়নের সংকল্প।

৩০ মাসেরও বেশি সময় ধরে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন চলছে। ইউক্রেন রাশিয়ার কুরস্ক অঞ্চলের কিছু অংশ নিয়ন্ত্রণ করছে এবং মস্কো পূর্ব ইউক্রেনের অভ্যন্তরে কিছুদূর অগ্রসর হয়েছে এমন সময় এই ঘোষণা এসেছে।

জেলেনস্কি আরো বলেন, শান্তির কোনো বিকল্প হতে পারে না, কোনোভাবে  যুদ্ধ বন্ধ রাখা হলে বা অন্য কোনো কারসাজি করা হলে তা কেবল রাশিয়ার আগ্রাসনকে আরেক স্তরের দিকে নিয়ে যাবে। আমাদের ইউক্রেনের জন্য এবং ফলত সমগ্র ইউরোপের জন্য নির্ভরযোগ্য ও দীর্ঘস্থায়ী নিরাপত্তা দরকার।

জেলেনস্কি বলেন, তিনি নভেম্বরে যুদ্ধ শেষ করার লক্ষ্যে তার রূপরেখা তুলে ধরতে আরেকটি আন্তর্জাতিক শান্তি সম্মেলন আয়োজনের কথা ভাবছেন, যেখানে রাশিয়াকে আমন্ত্রণ জানানো হবে।

 অন্য বিষয় পড়ুন: এককথায় প্রকাশ : বিভিন্ন চাকরির পরীক্ষায় আসা ১২৪টি ( ২য় পর্ব )

- Advertisment -

সর্বশেষ খবর

Recent Comments